জুলাই ২৭, ২০২১

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

ওসমান পরিবারের নামে নামকরণে প্রধানমন্ত্রী ও সেতুমন্ত্রীকে কাউন্সিলর দুলালের শুভেচ্ছা

এমডি অভিঃ-

নারায়ণগঞ্জের বিভিন্ন সড়ক ও শীতলক্ষ্যা সেতুর নামকরন ওসমান পরিবারের প্রয়াত সদস্যদের নামে করার প্রস্তাবনা করায় প্রধানমন্ত্রী ও সেতু মন্ত্রীকে নাসিক ২৩ নং ওয়ার্ডবাসীর ও মহানগর সেচ্ছাসেবকলীগের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন- নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ২৩ নং ওয়ার্ডের বারবার নির্বাচিত সফল কাউন্সিলর ও নারায়ণগঞ্জ মহানগর সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহম্মেদ দুলাল প্রধান

জানা গেছে, এবার নারায়ণগঞ্জে নির্মিত এবং নির্মাণাধীন তিনটি স্থাপনার নাম ওসমান পরিবারের সদস্যদের নামে করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এই মর্মে তিনটি পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। স্থাপনা গুলোর মধ্যে রয়েছে একটি সেতু, ও দুটি আঞ্চলিক মহাসড়ক। আর এসকল বিষয়কে কেন্দ্র করে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে বইছে উচ্ছ্বাস। তারা নিজেদেরকে গর্ববোধ করছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও তার পরিবারের সাথে রাজনীতি করতে পেরে।

জানা যায়, স্থাপনাগুলোর মধ্যে মদনপুর-মদনগঞ্জ-সৈয়দপুর আঞ্চলিক মহাসড়কে বন্দর উপজেলায় নির্মাণাধীন তৃতীয় শীতলক্ষ্যা সেতুটির নামকরণ হয়েছে বীর মুক্তিযোদ্ধা এ কে এম নাসিম ওসমানের নামে। তিনি জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য এবং সেই সঙ্গে নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগের বর্তমান এমপি এ কে এম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ-৫ আসনের জাতীয় পার্টির এমপি এ কে এম সেলিম ওসমানের ভাই।

তাদের বাবা স্বাধীনতা পদকপ্রাপ্ত (মরণোত্তর) ভাষা সৈনিক এ কে এম সামসুজ্জোহার নামে নামকরণ হয়েছে সড়ক ও জনপথ অধিদপ্তরের সাইনবোর্ড-নারায়ণগঞ্জ মহাসড়কের সাইনবোর্ড থেকে চাষাড়া পর্যন্ত আঞ্চলিক মহাসড়কটি। আর এ কে এম সামসুজ্জোহা স্ত্রী ভাষা সৈনিক বেগম নাগিনা জোহার নামে নামকরণ হয়েছে খানপুর হয়ে হাজীগঞ্জ গোদনাইল হয়ে ইপিজেড পর্যন্ত আঞ্চলিক মহাসড়কটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook