অক্টোবর ২৮, ২০২১

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

করোনাকালীন জীবনের ঝুঁকি নিয়ে জনগণের পাশে থাকায় খাঁন মাসুদকে সম্মাননা পুরষ্কার

আজকের বাংলাদেশ রিপোর্টঃ-

বৈশ্বিক মহামারী করোনাকালীন সময় জীবনের ঝুঁকি নিয়ে জনগণের পাশে থেকে বিশেষ অবদান রাখায় অগ্রগামী সামাজিক সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠী’র পক্ষ থেকে সংগঠনের নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি তথা যুবলীগ নেতা খান মাসুদকে সম্মননা পুরষ্কার প্রদান হয়েছে।

কোভিড ১৯ এর শুরু থেকে সড়কে জীবানু নাশক স্প্রে ছিটানো ও নিজস্ব অর্থায়নে নিন্ম আয়ের মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ,অসহায়দের মাঝে রান্না করা খাবার বিতরণ,ফ্রি’তে মাস্ক বিতরণসহ জন সচেতনতামূলক লিফলেট বিতরণের মাধ্যমে সমাজে বিশেষ ভূমিকা রাখায় খান মাসুদকে এ সম্মাননা পুরষ্কার প্রদান করা হয়।

বুধবার (৩১ মার্চ) বিকেলে ঢাকা ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, মুক্তিযোদ্ধ মিলনায়তনস্থ ভবনে স্বাধীনতার সূবর্নজয়ন্তী উপলক্ষে অগ্রগামী সামাজিত সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠী’র উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তাকে এ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। নারায়ণগঞ্জ জেলা যুবলীগ নেতা খান মাসুদের হাতে সম্মাননা স্মারক পুরষ্কার তুলেদেন অনুষ্ঠানের প্রধান অতিথি মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক ও উদ্বোধক তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের দায়িত্বরত প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান।

পুরষ্কারের এক প্রতিক্রিয়ায় যুবলীগ নেতা খান মাসুদ এ প্রতিবেদককে বলেন, কোন পুরষ্কার পাবার আসায় জনগণের সেবা করিনা, মানুষ মানুষের জন্য এ চিন্তা চেতনায় আমার দায়িত্ববোধ থেকে মানুষের পাশে থাকার চেষ্টা করি। আমি রাজনীতি করি জনগণের কল্যাণের জন্য।

খান মাসুদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেভাবে নিঃস্বার্থে দেশকে ভালোবেসে জনগণের কল্যাণে কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষে, বাংলাদেশকে বিশ্বের দরবারে উন্নয়নশীল দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে, শতবাধাঁ উপেক্ষা করে জীবনের মায়া ত্যাগ করে যেভাবে আমাদের নেত্রী মমতাময়ী মা‘ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিঃস্বার্থভাবে দিনরাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তার প্রতি অনুপ্রেনণিত হয়ে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে রাজনীতি করে আসছি।

কোন কিছু চাওয়া পাওয়ার জন্য রাজনীতি করিনা। আল্লাহ্ যতদিন হায়াত দিয়েছেন ততদিন এভাবেই যেন মানুষের কল্যাণে কাজ করে যেতে পারি সকলে আমার জন্য দোয়া করবেন। আজকে এই সম্মাননা পুরষ্কার আমাকে কাজ করতে আরও অনুপ্রেরণা যোগাবে। অগ্রগামী সামাজিক সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠী সংগঠনকে আমি কৃতজ্ঞতার সাথে ধন্যবাদ জ্ঞাপন করছি। পাশাপাশি এই সংগঠনের সফলাতা কামনা করছি।

আইজিআর ও সংগঠনের উপদেষ্টা ড. খান মোঃ আব্দুল মান্নান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সাবেক সেনা প্রধান ও রাষ্ট্রদূত জেনারেল হারুন-অর রশিদ বীর প্রতিক,সিনিয়র সচিব মোঃ মাকছুদুর রহমান পাটোয়ারী। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সাবেক অতিরিক্ত আইজিপি ও প্রধান উপদেষ্টা মোঃ নুরুল আলম,এফবিসিসিআই এর পরিচালক খন্দকার মোঃ রুহুল আমিন.অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা মোঃ শহীদুল হারুন,এশিয়ান টিভির চেয়ারম্যান আলহাজ্ব হারুন উর রশিদ, অগ্রগামী সামাজিক সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠী নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর, বন্দর থানা যুবলীগ নেতা মোঃ মাসুম আহমেদ, মোঃ ডালিম হাসান,মাকসুদ হাসান,রাজু আহমেদ,আকিব হাসান রাজু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook