দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

ক্রেতা বেশে গুরুদাসপুর বাজারে এসিল্যান্ড

আজকের বাংলাদেশ রিপোর্ট:

নাটোরের গুরুদাসপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নাহিদ হাসান খান ক্রেতা সেজে কাঁচাবাজারে পেঁয়াজের দোকানে অভিযান পরিচালনা করেছেন।

বৃৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরের দিকে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খানের নেতৃত্বে গুরুদাসপুর উপজেলার নাজিরপুর বাজারসহ বেশ কয়েকটি বাজারে ওই অভিযান পরিচালনা করা হয়। যার ফলে ১০০ টাকা দরের পেঁয়াজ এক লাফে দাম কমে প্রতি কেজি ৬০ টাকায় বিক্রয় হয়।

প্রথমে সাধারণ ক্রেতা বেশে পেঁয়াজের দাম জিজ্ঞাসা করে দুইজনের কাছ থেকে ৯০ টাকা দরে এক কেজি করে পেঁয়াজ ক্রয় করেন সহকারী কমিশনার। ক্রেতাদের সঙ্গে ৯০ টাকায় পেঁয়াজ কিনেছেন তিনি।

এর পরই নাজিরপুর বাজারস্থ পেঁয়াজের পাইকারি ও খুচরা বাজারে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তিন দোকানীর ২ হাজার করে ৬ হাজার টাকা জরিমানা করেন সহকারী কমিশনার।

পরে স্থানীয় চাঁচকৈড় বাজারে একইভাবে অভিযান চালিয়ে আরও তিন দোকানীর ৬ হাজার টাকা জরিমানা করেন মোহাম্মদ নাহিদ হাসান খান। সেখানেও পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের অতিরিক্ত মূল্য না নেয়ার জন্য সতর্ক করে দেন।

এরপরই ১০০ টাকা কেজি দরের পেঁয়াজ ৬০ টাকা কেজি দরে বিক্রি শুরু হয়। এতে হাজারও ক্রেতার ভিড় জমে যায় এবং উৎসবমুখর পরিবেশে ক্রেতারা পেঁয়াজ ক্রয় করতে শুরু করেন।

এই অভিযানকে উপস্থিত হাজারও ক্রেতা স্বাগত জানিয়ে তারা এই অভিযান নিয়মিত করার অনুরোধ জানান।

সহকারী কমিশানার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খানের সঙ্গে এসআই ময়েজ উদ্দিন অভিযানে অংশ নেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাহিদ হাসান খান জানান, অভিযানে পেঁয়াজের অতিরিক্ত মূল্য নেয়ার অভিযোগের সত্যতা পাওয়ার প্রেক্ষিতে হামিদ, রাজু এবং হাবিবসহ ছয় ব্যবসায়ীকে মোট ১২ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় অন্য ব্যবসায়ীদের সতর্ক করলে তারা নিজ থেকে স্বাভাবিক মূল্যে পেঁয়াজ বিক্রি শুরু করেন।

তিনি জানান, পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে এ অভিযান উপজেলার সব হাট-বাজারেই চালানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook