শুক্র. জানু ২২, ২০২১

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

করোনা ভাইরাস: নারায়ণগঞ্জের বন্দর থানার ওসি রফিক একজন আপসহীন সাহসী যোদ্ধা

আজকের বাংলাদেশ ডেস্ক:-

করোনা প্রাদুর্ভাবের মধ্যে জনগণের মাঝে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন ওসি মো. রফিকুল ইসলাম। দেশের এমন সংকটময় মুহূর্তে আইন শৃংখলা রক্ষার পরিবর্তে তারা সামাজিক দূরত্ব ও কোয়ারেন্টাইন নিশ্চিতসহ মানবিক নানান কর্মকান্ডে ব্যস্ত রেখেছেন নিজেদেরকে। তিনি করোনাভাইরাস মোকাবেলায় জনগণকে সচেতন করার লক্ষ্যে জীবনের ঝুঁকি নিয়ে জনগণের পাশে দাঁড়ানো এই ব্যক্তিটি আর কেউ নয়, তিনি বন্দর থানার ওসি মো. রফিকুল ইসলাম।

জীবনযুদ্ধে তিনি আপসহীন সাহসী সৈনিক অকুতোভয় যোদ্ধা ওসি মো. রফিকুল ইসলাম। বর্তমান দেশের পরিস্থিতিতে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন। বর্তমানে কোন পাড়া মহল্লায় বা বাসা বাড়ি থেকে খবর আসে, যে এই বাসা বাড়ি বা পাড়া মহল্লায় করোনা ভাইরাসের লক্ষ্যণ এমন রোগী আছে তখন আর কেউ এগিয়ে আসে না। তখন এই পুলিশ বাহিনীর সদস্যরাই এগিয়ে গিয়ে মৃত্যুর ভয় না করে তাদের কাছে ছুটে চলে যায় রোগীকে বাসা থেকে হাসপাতাল পর্যন্ত নিয়ে যান বাঁচানোর জন্য। কিন্তু তারা নিজেদের কথা একবার ও ভাবেন না যে উনারা ও মানুষ তাদের ও হতে পারে এই মরণ ব্যাধি রোগ যারা নিজের জীবনের পরওয়া না করে দিন রাত প্রত্যন্ত অঞ্চলে মানুষের বাড়ি বাড়ি গিয়ে খুজ খবর করে কাঁধে বয়ে নিয়ে খাবার পৌঁছাতে ব্যস্ত আজ তারাই বড় অবহেলিত।

জনগণের উদ্দেশ্যে অনুরোধ প্রকাশ করে ওসি রফিকুল ইসলাম বলেন, আপনারা নিজে বাঁচুন। অন্যকে বাঁচাতে আপনাদের সহযোগিতা একান্ত কাম্য। কারণ সচেতনতাই এ ভাইরাস থেকে মুক্তি পাওয়ার একমাত্র পথ। আসুন, সকলে মিলে এ প্রতিরোধযাত্রায় সুর তুলি, ঐক্যবদ্ধভাবে ঘরে বসে যুদ্ধে অংশ গ্রহণ করি। আমরা সচেতন হলে আল্লাহ আমাদের হেফাজত করবেন।

ওসি রফিকুল ইসলাম, জীবন মানেই যুদ্ধ। যুদ্ধে টিকে থাকার চেয়ে কঠিন হলো মানসিক শক্তিতে নিজেকে বলীয়ান রাখা। আর সেই যুদ্ধের সাথে আমরা লড়াই করছি। আল্লাহ সবাইকে হেফাজত করবেন। তবে আমাদের সচেতনতার কোনো বিকল্প নেই। প্রতিদিন বন্দর উপজেলাধীন ৫টি ইউনিয়ন ও নারায়ণগঞ্জ সিটি কপোরেশনের বন্দরে ৯টি ওয়ার্ডের গণজমায়েত বন্ধ করতে পুলিশি টহল জোরদার করা হয়েছে। আমি নিজে সঙ্গীয় ফোর্স নিয়ে খেয়ে না-খেয়ে কোনোমতো সময় পার করছি। তবু আমি দায়িত্বের সাথে কোনো রকম আপস করতে রাজি নই। তবে সামাজিক দায়বদ্ধতা থেকে সকল স্তরের ব্যক্তিদের করোনা সংক্রমণ মোকাবেলায় সচেতনমহলের ভূমিকার কোনো বিকল্প নেই বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook