বুধ. অক্টো ২৮, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

জেলার সাত পত্রিকার ১৬ সাংবাদিকের বিরুদ্ধে মামালা, দৈনিক আজকের বাংলাদেশ এর নিন্দা ও প্রতিবাদ

আজকের বাংলাদেশ রিপোর্ট:

নারায়ণগঞ্জ জেলা থেকে প্রকাশিত সাত পত্রিকার ১৬জন সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে অনলাইন নিউজ পোর্টল ‘দৈনিক আজকের বাংলাদেশ’।

অনলাইন নিউজ পোর্টল ‘দৈনিক আজকের বাংলাদেশ’ এর সম্পাদক ও প্রকাশক মো. রাশেদুল হাসান অভি জানান, এ ধরনের ঘটনা সংবাদপত্রের স্বাধীনতা পরিপন্থী। আমরা আশা করি, ৭ পত্রিকার ১৬জন সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা সকল মামলা প্রত্যাহার করা হবে এবং এ ব্যাপারে সকল মহলের শুভবুদ্ধির উদয় হবে।

প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, সংবাদ পরিবেশনের ক্ষেত্রে যদি কোন ত্রুটি বিচ্যুতি লক্ষণীয় হয়, যদি কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের মানহানিকর বলে প্রতীয়মান হয় তাহলে আইনি প্রক্রিয়ার মাধ্যমে প্রতিবেদনের ব্যাখ্যা চেয়ে নোটিশ প্রদান করা যেতে পারে। সেই ব্যাখ্যা যদি মনঃপুত না হয়, তখন প্রেস কাউন্সিলের শরণাপন্ন হওয়া যেতে পারে। কিন্তু তা না করে সরাসরি মামলা দায়ের গণমাধ্যমের জন্য হুমকি বলেই আমি মনে করি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১০ অক্টোবর) নারায়ণগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ‘ক’ এবং ‘খ’ অঞ্চলে জেলার সাতটি পত্রিকার ১৬জন সাংবাদিকের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়েছে। মামলা দুটির মধ্যে একটির বাদী মানহানির অভিযোগ করে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook