রবি. সেপ্টে ২৭, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

তারেক জিয়ার বিরুদ্ধে মামলা, গ্রেফতারি পরোয়ানা জারি

আজকের বাংলাদেশ রিপোর্ট:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটুক্তি করে বক্তব্য প্রদানের অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আকরাম হোসেন বাদল বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেনের আদালতে মামলাটি দায়ের করেন।

মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ছাড়াও যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস ও সাধারণ সম্পাদক কায়সার এম আহমেদকে আসামি করা হয়েছে।

আদালত আবেদন গ্রহণ করেন এবং বিষয়টি আমলে নিয়ে বিবাদী তিনজনের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এ বিষয়ে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ন‚রুল হুদা জানান, বাদী তার মামলায় তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতা এবং মানহানির অভিযোগ এনেছেন। গত ১৮ আগস্ট লন্ডনে একটি অনুষ্ঠানে তারেক রহমান বলেছেন বাংলাদেশের জাতীয়তাবাদের জাতির পিতা জিয়াউর রহমান। সেই সঙ্গে দেশের সংবিধান নিয়েও তিনি কটুক্তি করেছেন, যা রাষ্ট্রদ্রোহিতার সামিল।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অঞ্চল নুরুন্নাহার ইয়াসমিনের আমলী আদালতে মামলাটির আবেদনপত্র দাখিল করার কথা থাকলেও অভিযোগনামায় কিছু ত্রুটি থাকার কারণে তা জমা দেননি বাদী আকরাম হোসেন বাদল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook