শনি. ডিসে ৫, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

নওগাঁর রাণীনগরে সংবাদ প্রকাশের পর শিকলে বাঁধা আসলাম শিকল মুক্ত

ওমর ফারুক, নওগাঁ জেলা প্রতিনিধিঃ-

নওগাঁর রাণীনগরে প্রায় ২৩ বছর ধরে শিকলে বাঁধা আসলাম হোসেন সাকিদার (৩৮) কে শিকল মুক্ত করে সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মানসিক ভারসাম্যহীনতার অজুহাতে উপযুক্ত চিকিৎসা না দিয়ে বাড়ির পার্শ্বে একটি খেজুর গাছের সাথে পা শিকল দিয়ে বেঁধে রাখার বিষয়টি ‘বিডি নিউজ বুক টোয়েন্টিফোর ডটকম’ সহ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত হয়।

প্রকাশিত সংবাদের ভিত্তিতে নওগাঁর জেলা প্রশাসক মোঃ হারন অর রশিদের আন্তরিকতায় উপজেলা নির্বাহী অফিসার ও সমাজসেবা অফিসার ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে বুধবার নওগাঁ মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মানসিক বিভাগে নেয়ার পরামর্শ দেন।

দীর্ঘ ২৩ বছরের বন্দীদশা থেকে মুক্ত আসলাম হোসেনের প্রাথমিক চিকিৎসা খরচের দ্বায়িত্ব নিয়েছে উপজেলা সমাজসেবা অফিস।

উপজেলা ভারপ্রাপ্ত সমাজ সেবা অফিসার মোঃ রেজওয়ানুল হক বলেন, উপজেলার মিরাট ইউপি’র হরিশপুর গ্রামের আসলাম হোসেনের বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসার মো: আল মামুন’র প্রত্যক্ষ

সহযোগীতায় আসলামকে শিকল মুক্ত করে নওগাঁ মেডিকেল কলেজে নিলে সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেন।

আগামী শনিবার তাকে রাজশাহী মেডিকেলের মানসিক বিভাগে ভর্তি করাবো। তার প্রাথমিক চিকিৎসা ব্যয় আমার দপ্তর থেকে বহন করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার মো: আল মামুন বলেন, শিকলবন্দী আসলামের বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে তাকে শিকল মুক্ত করে নওগাঁ হাসপাতালে প্রেরণ করা হয়।

সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। উপজেলা সমাজসেবা অফিসের খরচে তার প্রাথমিক চিকিৎসা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook