বুধ. জানু ২০, ২০২১

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

নওগাঁয় দুদকের অভিযানে ২২ লক্ষ ৮৭ হাজার টাকা উদ্ধার গ্রেফতার-১

ওমর ফারুক, নওগাঁ জেলা প্রতিনিধিঃ-

নওগাঁয় সঞ্চয় অফিস থেকে সঞ্চয়ীদের আত্মসাৎকৃত ২ কোটি ৩৭ লাখ টাকার মধ্যে ২২ লক্ষ ৮৭ হাজার টাকা উদ্ধার করেছে দুদক। এই আত্মসাৎ ঘটনার সাথে জড়িত থাকার দায়ে ওই অফিসের উচ্চমান সহকারী হাসান আলীকে গ্রেফতরা করা হয়েছে।

গ্রেফতারকৃত হাসানের বাড়ী জেলার বদলগাছী উপজেলার সত্যপাড়া গ্রামে। দুদকের কর্মকর্তা দুর্নীতি দমন কমিশন রাজশাহী’র সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আলমগীর হোসেন জানিয়েছেন, জাতীয় সঞ্চয় অফিস/ব্যুরো নওগাঁ’র অফিস থেকে ৬২ জন সঞ্চয়ীর ২ কোটি ৩৭ লাখ টাকা লাপাত্তা হয়েছে মর্মে নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন ওই অফিসের সহকারী পরিচালক মোঃ নাসির উদ্দিন।

মামলা নম্বর ৫৬ তারিখ ১৫/০৬/২০১৯।

পরবর্তীতে মামলাটি দুর্নীতি দমন কমিশনে প্রেরিত হলে বিষয়টি’র তদন্ত শুরু করে দুদুক। প্রথম পর্যায়ে সঞ্চয় অফিসের অফিস সহায়ক সাদ্দাম হোসেনকে গ্রেফতার করা হয়। তদন্তের এক পর্যায়ে উক্ত সাদ্দাম হোসেনকে রিমান্ডে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়।

তার দেয়া স্বীকারোক্তি এবং গোপন সোর্সের মাধ্যমে দুদক সংবাদ পায় যে অফিসের উচ্চমান সহকারী হাসান আলী এই ঘটনার সাথে জড়িত আছে। এমন কি তার অফিসের আলমারীতে আত্মসাৎকৃত টাকা রয়েছে।

প্রেক্ষিতে বুধবার মামলার তদন্তকারী কর্মকর্তা দুদক রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আলমগীর হোসেন নওগাঁয় সঞ্চয় অফিসে দিনব্যাপী তল্লাশী চালান। উক্ত হাসান আলীর অফিসিয়াল আলমারী থেকে ২২ লাখ ৮৭ হাজার টাকা উদ্ধার করা হয়। দুদকের অনুমান এই টাকাগুলো গ্রাহকের আত্মসাৎকৃত টাকার অংশ।

বুধবার বিকেল অনুমান ৫টায় জাতীয় সঞ্চয় অফিস/ব্যুরো’র উচ্চমান সহকারী উক্ত হাসান আলীকে গ্রেফতার করে পুলিশে সোপর্দ করা হয়। নওগাঁ সদর থানার পুলিশ তাকে জেলা হাজেত প্রেরন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook