বুধ. নভে ২৫, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

নাঃগঞ্জে বন্দরে হাজারো ধর্মপ্রান মুসলমানের বিক্ষোভ ও মানববন্ধন

রাশেদুল হাসান অভিঃ-

ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন ও প্রেসিডেন্টের বক্তব্যের প্রতিবাদে এবং অপরাধীর শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে বন্দর উপজেলার কলাগাছিয়া, বন্দর, মুছাপুর, মদনপুর সহ স্থানীয় হাজার হাজার মুসলিম উম্মাহ। শুক্রবার ৩০ শে অক্টোবর বাদ জুম্মা বন্দর উপজেলার হাজী সাহেবের মোড় এবং ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মদনপুরে এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা বলেন, মুসলিম জাহানের কলিজার টুকরা হযরত মোহাম্মদ সাঃ এর ব্যাঙ্গচিত্র তৈরী করে সম্মানহানি করছে ফ্রান্সের কতিপয় নাস্তিকরা। আমরা অবিলম্বে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। অপরাধীদের দ্রুত শাস্তি দেয়া না হলে সারা বাংলাদেশের সকল মুসলমান জনতা রাস্তায় নেমে প্রতিবাদ করবে। একই সাথে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান বক্তারা বাংলাদেশে ‘আল্লাহ ও নবীর কটুক্তিকারীর শাস্তি মৃত্যুদন্ড’ আইন পাশের।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বক্তারা আরও বলেন, ‘অতি দ্রুত আপনি ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা জ্ঞাপন করেন। ফ্রান্সের দূতাবাসকে বাংলার জমিন থেকে উৎখাত করেন। তা নাহলে নবীর সৈনিকেরা ফ্রান্সের দূতাবাসকে উৎখাত করে ছাড়বে।’

এসময় উপস্থিত ছিলেন, ইসলামী ব্যাংকের কর্মকর্তা আমিরুল ইসলাম, লম্বাদরদী মসজিদের ইমাম মুহিবুর রহমান, হাফেজ শাহাদাত, মিরকুন্ডি উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা নুরুল ইসলাম, গোরস্তান মাদ্রাসার মজিবুর রহমান, বালুচর জামে মসজিদের ইমাম মাওলানা জহিরুল ইসলাম, হাফেজ মাওলানা জুবায়ের আহম্মাদ আনছারী সহ কয়েক হাজার মুসল্লীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook