শুক্র. অক্টো ৩০, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

নাগিনা জোহা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক অনৈতিক কাজে জড়িত থাকার অপরাধে শিক্ষার্থীদের প্লে-কার্ড হাতে নিয়ে মানববন্ধন

বন্দর প্রতিনিধি :-

নারায়ণগঞ্জ ৫ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা একে এম সেলিম ওসমানের নিজস্ব অর্থায়ণে নির্মিত নাগিনা জোহা উচ্চ বিদ্যালয়ের বিরুদ্ধে নানা অভিযোগ।

বেশ কিছু আগে বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক আল-আমিনকে, ৯ম শ্রেণীর এক ছাত্রীর সাথে বিদ্যালয়ের ৩য় তলায় অনৈতিক কাজে জড়িত থাকা অবস্থায় দেখতে পান বিদ্যালয়ের অন্যন্য শিক্ষার্থীরা। ঘটনাটি জানাযানি হলে, ধামা চাপা দেওয়ার চেষ্টা করেন ম্যানেজিং কমিটি।

অন্যদিকে শিক্ষামন্ত্রীর নিষেধাজ্ঞা অমান্য করে ম্যানেজিং কমিটির যোগসাঁজসে বিদ্যালয়ের শিক্ষকরা দীর্ঘদিন ধরে চালিয়ে যাচ্ছে কোচিং বাণিজ্য।
ফলে নানা অনিয়মের অভিযোগে ফুঁসে উঠেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
ম্যানেজিং কমিটির উদাশীনতায় শিক্ষক আল-আমিন অন্যন্য ছাত্রীদের যৌন হয়রাণী করার প্রতিবাদে শিক্ষার্থীরা সোমবার সকাল ১১টার সময় ক্লাস বর্জন করে শিক্ষকের শাস্তির দাবীতে এবং বর্তমাণ কমিটি বাতিল চেয়ে প্লে-কার্ড হাতে নিয়ে বিদ্যলয়ের সামনে মানববন্ধন করেন।

এ সময় শিক্ষার্থীদের ক্লাস রুমে অবরুদ্ধ করে প্রহার করেন এবং মানববন্ধনে বাঁধা প্রদান করেন, বিদ্যালয়ে শিক্ষক ও ম্যানেজিং কমিটির সংশ্লিষ্টরা।
মানববন্ধনের সংবাদ সংগ্রহে গণমাধ্যম কর্মীরা গেলে প্রধান শিক্ষক বদিউল আলমের নির্দেশে স্কুলের প্রদান ফটক বন্ধ করে সাংবাদিকদের অবরুদ্ধ করে রাখা হয়।

এ বিষয়ে বিদ্যালয়ের সভাপতি গোলাপ হোসেন সাংবাদিকদের রহস্য জণক কারনে উত্তর দিতে অনীহা প্রকাশ করেন।

এ বিষয়ে মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গাজ্বী এম এ সালাম বলেন, ঘটনাটি আমি শুনেছি ঘটনাটি খুবই নিন্দনীয়।

লোক মুখে শুনেছি এক শিক্ষক এক ছাত্রীকে যৌন হয়রানী করেছে এবং মেসেজের মাধ্যেমে কুপ্রস্তাব দিয়েছে।

ঘটনাটি অন্য শিক্ষার্থীরা দেখে ফেলেছে।
এ ব্যাপরে ম্যানেজিং কমিটিকে অবগত করা হয়েছে। বিষয়টি নিয়ে ম্যানেজিং কমিটির এক সদস্যর সাথে আমার কথা হয়েছে, আমি তাকে বলছি বিষয়টি সুষ্ট সমাধান করেন। শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে সালাম চেয়ারম্যান আরও বলেন, শিক্ষক এবং ম্যানেজিং কমিটির বাঁধা উপেক্ষা করে তারা মানববন্ধন টি করেছে, তার কারন, তারা সত্য ঘটনাটির বিচার চায়। পরিশেষে সালাম চেয়ারম্যান অভিযুক্ত শিক্ষকের শাস্তি চান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook