রবি. নভে ২৯, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

নারায়ণগঞ্জের আদালতে সাত খুন মামলার ফাঁসির আসামি নূর হোসেন

আজকের বাংলাদেশ রিপোর্ট:

চাঁদাবাজির তিনটি মামলার সাক্ষ্যগ্রহণের জন্য কঠোর পুলিশি পাহারায় আলোচিত সাত খুন মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনকে নারায়ণগঞ্জ আদালতে উপস্থিত করা হয়েছে৷ এ সময় বিরুদ্ধে দায়ের করা ৩টি চাঁদাবাজির মামলায় ছয়জনের সাক্ষ্যগ্রগণ করা হয়েছে৷

মঙ্গলবার (১ অক্টোবর) অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ রাজিয়া সুলতানার আদালত সাক্ষ্যগ্রহণ করেন৷ সাক্ষ্যগ্রহণ শেষে একই পাহারায় তাকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়।

এ সময় আসামি পক্ষের আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা।

জেলা আদলতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) জাসমিন আহমেদ বলেন, ফাঁসির দণ্ডপ্রাপ্ত নূর হোসেনের বিরুদ্ধে দায়ের করা আটটি চাঁদাবাজি মামলার তিনটির সাক্ষ্যগ্রহণ হয়। দুপুরে আদালতে সাক্ষ্যগ্রহণের সময় নূর হোসেনকে আদালতে হাজির করা হয়েছিল। পরে সাক্ষ্যগ্রহণ শেষে তাকে আবার কারাগারে নেওয়া হয়েছে।

২০১৪ সালের ১২ জুন ২০ হাজার টাকা চাঁদা দাবির ঘটনায় অটোরিকশার চালক সাইদুল ইসলাম বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা করেন। ওই মামলায় নূর হোসেন, তার ভাই নূর উদ্দিন, তাদের ভাতিজা শাহজালাল বাদল, লোকমানসহ চারজনকে আসামি করা হয়।

পাশাপাশি ২০১৩ সালের ৩০ মে সিদ্ধিরগঞ্জ থানার হিরাঝিল এলাকার ইকবাল হোসেন নামের এক ব্যক্তির কাছে নূর হোসেন পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। দাবিকৃত চাঁদা না পেয়ে ইকবালের ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করেন নূর হোসেন ও তার সহযোগীরা। এ ঘটনায় ইকবাল হোসেন বাদী হয়ে নূর হোসেন, তার ভাতিজা কাউন্সিলর শাহজালাল বাদলসহ ছয়জনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় একটি চাঁদাবাজির মামলা করেন।

অন্যদিকে, সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের এসআই অজিত কুমার মিত্র বাদী হয়ে আরেকটি চাঁদাবাজির মামলা করেন। চাঁদাবাজির এ তিন মামলার সাক্ষ্যগ্রহণ চলছে আদালতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook