সোম. আগ ১০, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

বন্দর উপজেলা নির্বাচনে ৮ জন প্রার্থীর প্রতীক বরাদ্দ

নিজেস্ব প্রতিবেদক:-

বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেয়েছেন ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদ প্রত্যাশী ৮ প্রার্থী।

শুক্রবার (৩১ মে) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থীদের উপস্থিতিতে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুম বিল্লাহ।

এই নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দি কোন প্রার্থী না থাকাতে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত এমএ রশীদ। তিনি বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি।

এদিকে বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করবেন ৫ প্রার্থী। তাদের মধ্যে জাতীয় পার্টি নেতা সানাউল্লাহ সানু ‘উড়োজাহাজ’, আক্তার হোসেন ‘বই’, মো. নুরুজ্জামান ‘তালা’, হাফেজ পারভেজ হাসান ‘চশমা’ এবং যুবলীগ নেতা শহিদুল ইসলাম জুয়েল ‘টিউবওয়েল’ প্রতীকে লড়বেন।

অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী এড. মাহমুদা আক্তার পেয়েছেন ‘কলস’, সালিমা হোসেন শান্তা ‘ফুটবল’ এবং নুরুন্নাহার সন্ধ্যা ‘হাঁস’ প্রতীক পেয়েছেন।

প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ুর রহমান, বন্দর উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজিমউদ্দিন প্রমুখ। প্রতীক বরাদ্দ শেষে প্রার্থীদের নির্বাচনী আচরণ বিধি মেনে চলার নির্দেশ দেন রিটার্নিং কর্মকর্তা মাসুম বিল্লাহ।

প্রসঙ্গত, বন্দর উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ১৪ হাজার ৬৮৯ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৫৮ হাজার ৩২৫ জন এবং মহিলা ভোটার ৫৬ হাজার ২৬৪ জন। উপজেলার ৫টি ইউনিয়নে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৫৪টি এবং ভোটকক্ষ সংখ্যা ৩২৪টি। আগামী ১৮ জুন অনুষ্ঠিত হবে এ নির্বাচন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook