বৃহঃ. এপ্রি ১৫, ২০২১

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

মুজিববর্ষের ঘর পেলেন মুক্তিযুদ্ধে শহীদ শিবচরণের সন্তান

আজকের বাংলাদেশ রিপোর্টঃ-

শিয়ালকোল ইউনিয়ন মুজিব বর্ষ উপলক্ষে গৃহহীনকে বাড়ি দান কর্মসূচীর অংশ হিসেবে গৃহ পেলেন শহীদ শিবচরণের সন্তান বিমল চরণ। আজ বিকেলে তাকে বাড়ির চাবি ও দখল বুঝিয়ে দেন সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব আনোয়ার পারভেজ। এ সময় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জের গণহত্যা অনুসন্ধান কমিটির অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা আশরাফুল ইসলাম জগলু চৌধুরী, নব কুমার কর্মকার, শহিদুল আলম সহ অন্যান্য সংগঠকবৃন্দ।

উল্লেখ্য, শহীদ পরিবারের সদস্যদের পূনর্বাসনের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে সিরাজগঞ্জের গণহত্যা অনুসন্ধান কমিটি। উল্লেখ করা প্রয়োজন যে, শহীদ শিবচরণের পরিবার প্রায় দুই শ’ বছর ধরে শিয়ালকোল হাটখোলার রাস্তার পাশে বসবাস করে আসছিলো। সম্প্রতি সিরাজগঞ্জ বগুড়া সড়ক ফোর লেনে উন্নীত করার সময় এই পরিবারকে উচ্ছেদ করা হয়। এসময় এই শহীদ পরিবারকে পুনর্বাসনের দাবিতে নানা কর্মসূচি পালন করে শিয়ালকোলের গণহত্যা অনুসন্ধান কমিটি। দাবির প্রেক্ষিতে শহীদ শিবচরণের সন্তান বিমলকে এই ঘর বরাদ্দ দেওয়া হলো।

এ ব্যাপারে বিমল চরণের অনুভূতি জানতে চাওয়া হলে তিনি অশ্রুসিক্ত হয়ে পড়েন। ঈশ্বরের কাছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেন এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন সিরাজগঞ্জের গণহত্যা অনুসন্ধান কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা জনাব সাইফুল ইসলাম, অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা আশরাফুল ইসলাম জগলু চৌধুরী, নব কুমার কর্মকার, শহিদুল আলম প্রমুখের নিকট যাদের শ্রমে তিনি এ মুজিব বর্ষের ঘর পেলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook