শুক্র. জানু ২২, ২০২১

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

সোনারগাঁওয়ে জোরপূর্বক জমি দখলে নিতে সংখ্যালঘু হিন্দু পরিবারের উপর হামলা

আজকের বাংলাদেশ রিপোর্টঃ-

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পূর্ব শত্রুতার জের ধরে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের উপর হামলা করে জোরপূর্বক বসত ভিটা দখলের অভিযোগ উঠেছে স্থানীয় ভুমিদস্যু নাজিমউদ্দীন সরকার, ওবায়দুল্লাহ ও মাসুম গংদের বিরুদ্ধে।

ভুক্তভোগী নিতাই সাহার ছেলে রিপন সাহা জানান, সোনারগাঁও উপজেলার বৈদ্দেরবাজার ইউনিয়নের নগরজোয়ার এলাকায় আমাদের পৈত্রিক সূত্রে পাওয়া জমি জোরপূর্বক দখলে নিতে স্থানীয় ভূমিদস্যু নাজিমউদ্দীন, ওবায়দুল্লাহ, অলিউল্লাহ,মাসুম,মাহামুদুল্লাহ সহ অজ্ঞাত সন্ত্রাসীরা দীর্ঘদিন যাবত নির্যাতন করে যাচ্ছে। তাদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে কোর্টে গিয়ে মামলা করি এবং আমাদের জমিতে ১৪৫ ধারা জারি করি। তারপরও গতকাল আমাদের বাড়িতে হামলা চালিয়ে আমাদের জমিতে জোরপূর্বক পাকা দেয়াল নির্মাণ করছে। এ বিষয়ে জেলা পুলিশ সুপার ও থানায় অভিযোগ দায়ের করেও কোন সহযোগীতা পাইনি।
গতকাল সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে জানা যায়, স্বর্গীয় নিতাই চন্দ্র সাহা তার পৈতৃক সূত্রে পাওয়া জমি তার সন্তানদের নিয়ে ভোগদখল করে যাচ্ছেন। পরবর্তীতে নিতাই চন্দ্র সাহার মৃত্যুর পর তার সন্তান রিপন সাহা, লিটন সাহা গংরা ভোগ দখল করে যাচ্ছেন। তারা সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের লোক হওয়ায় তাদের জমি জোরপূর্বক দখলে নিতে দীর্ঘ দিন যাবত বিভিন্ন ভাবে ভয়ভীতি প্রদর্শন করে প্রায় সময় হামলা চালিয়ে সন্ত্রাসী কর্মকান্ড চালায় স্থানীয় মোবারকপুর এলাকার নাজিমউদ্দীন সরকার, ওবায়দুল্লাহ, মাসুম গংরা এমনটাই জানিয়েছেন ভুক্তভোগী পরিবার ও নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন গ্রামবাসী।

ভুক্তভোগী রিপনসাহা আরও জানান, বিভিন্ন সময় এসব ভূমিদস্যুদের হামলায় আহত হয়ে থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করার পরও রহস্যজনক কারণে কোন ব্যবস্থা নেয়নি পুলিশ। তাই পরবর্তীতে সন্ত্রাসীরা আরও ক্ষেপে গিয়ে আমাদের পরিবারের লোকজনকে মারদর করে।

সম্প্রতি আমাদের উপর তারা হামলা করে আহত করে জোরপূর্বক আমাদের জমিতে ১৪৫ধারা জারি থাকার পরও সন্ত্রাসী বাহনী দিয়ে সিমানা প্রাচীর নির্মাণ করতে শুরু করেছে। এমতাবস্থায় আমরা জীবনের ভয়ে ঘরবাড়ী হারিয়ে পালিয়ে যাওয়া ছাড়া কোন উপায় নেই।স্থানীয় জনপ্রতিনিধি ও থানা পুলিশ তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেয়ার কারণে তাদের অত্যাচার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আমাদের এই পৈতৃক সূত্রে পাওয়া জমি ফিরে পেতে এবং এই স্বাধীন দেশে স্বাধীন ভাবে নির্ভয়ে বেঁচে থাকতে মানবতার মানস কন্যা জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রফিকুল ইসলাম বলেন, আমি এই বিষয়ে তদন্ত সাপেক্ষে আসামীদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেবো।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার জায়েদুল আলম পিপিএম বলেন, স্বাধীন দেশে কোন ভূমিদস্যুকেই কারও জমি দখল করতে দেয়া হবেনা। আমরা অপরাধীদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook