জানুয়ারি ১৯, ২০২২

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

নাগিনা জোহা সমাজ কল্যাণ পরিষদের ২ বছর পূর্তি ও স্বপ্নীল নিলয়ের জন্মদিনে ক্রীড়া অনুষ্ঠান

এমডি অভিঃ

২৫ ডিসেম্বর ভাষা সৈনিক নাগিনা জোহা সমাজ কল্যাণ পরিষদের গৌরব ও সাফল্যের ২ বছর পূর্তি ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রবাসী প্রকৌঃ স্বপ্নীল দাশ নিলয়ের শুভ জন্মদিন উপলক্ষে বন্দরের ৪৩ নং লক্ষণখোলা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এক আড়ম্বরপূর্ণ ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটির নেতৃবৃন্দ।

সংগঠনের সকল নেতৃবৃন্দকে সর্বদা সমাজসেবামূলক কাজে জড়িত রাখার লক্ষে তাদেরকে উৎফুল্ল করতে সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রবাসী প্রকৌঃ স্বপ্নীল দাশ নিলয়ের নিজস্ব অর্থায়নে একদিন ব্যাপী এই ক্রিকেট টুর্ণামেন্টের আয়োজন করা হয়। উক্ত টুর্ণামেন্টে চ্যাম্পিয়ন ও রানারআপ দলকে ট্রফি প্রদান করা হয়।

২৫ ডিসেম্বর বিকালে আয়োজিত উক্ত ক্রীড়া অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন ভাষা সৈনিক নাগিনা জোহা সমাজ কল্যাণ পরিষদের ভাইস-চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অনাবিল দাশ নির্ঝর।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর থানার প্রবীণ আওয়ামীলীগ নেতা জনাব মোঃ শাহ আলম। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ এডিটরস ক্লাবের সভাপতি ও খ্যাতিমান সাংবাদিক বাবু শ্যামল কুমার দাশ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগ নেতা মোঃ সৌরভ হাসান, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ- বন্দর থানার সাধারণ সম্পাদক জাকির হোসাইন, আলোকিত বন্ধু ফোরাম সামাজিক সংগঠনের সভাপতি ফরহাদ হোসেন, বন্দর থানা ছাত্রলীগ নেতা রিয়াজ আহমেদ, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ- মুছাপুর ইউনিয়নের সভাপতি সাইফ দেওয়ান, ভাষা সৈনিক নাগিনা জোহা সমাজ কল্যাণ পরিষদের সদস্য সানি হাসান, সিয়াম, সোহাগ ও রিয়াদ সহ সকল নেতৃবৃন্দ।

ক্রীড়া অনুষ্ঠান শেষে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রবাসী প্রকৌঃ স্বপ্নীল দাশ নিলয়ের শুভ জন্মদিন উপলক্ষে বিশাল কেক কেটে উপস্থিত অতিথিবৃন্দ সহ সংগঠনের সকল নেতৃবৃন্দ আনন্দ উদযাপন করেন।

মুলতঃ গত ২০১৯ সালের ২৫ ডিসেম্বর ঐতিহ্যবাহী ওসমান পরিবারের তরুণ প্রতিনিধি, নারায়ণগঞ্জ মহানগর জাতীয় পার্টি নেতা প্রবাসী প্রকৌঃ স্বপ্নীল দাশ নিলয় নিজের শুভ জন্মদিনে দেশ, জাতি ও সমাজের কল্যাণে নিয়োজিত থাকার লক্ষে একটি সামাজিক সেবামূলক সংগঠনের প্রতিষ্ঠা করেন। পাশাপাশি তিনি নারী জাগরণের অন্যতম উদাহরণ ভাষা সৈনিক নাগিনা জোহার প্রতি শ্রদ্ধা রেখে তার নামানুসারে উক্ত সংগঠনের নামকরণ করেন ভাষা সৈনিক নাগিনা জোহা সমাজ কল্যাণ পরিষদ। এরপর প্রতিষ্ঠাকাল থেকেই এখন পর্যন্ত সংগঠনটি সমাজসেবায় অভাবনীয় ভূমিকা রেখে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook