দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

পরাজিত প্রার্থীর বাড়িঘরে হামলা, বিজয়ী প্রার্থীর ২ ভাই আটক

আজকের বাংলাদেশ রিপোর্ট:
নারায়ণগঞ্জের রূপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী প্রার্থীর পক্ষে আনন্দ মিছিল নিয়ে পরাজিত প্রার্থীর বাড়িঘরে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনায় ২জনকে আটক করেছে পুলিশ।
মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে সদর ইউনিয়নের বাগবের এলাকায় এ ঘটনা ঘটে।
জানা যায়, রূপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন ১৪ অক্টোবর অনুষ্ঠিত হয়েছে। ওই নির্বাচনে চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতিকে আওয়ামী লীগ সমর্থিত স্বতন্ত্রপ্রার্থী অ্যাডভোকেট কবির হোসেনকে পরাজিত করে নৌকা প্রতিকের প্রার্থী মো. ছালাহউদ্দিন ভূইয়া বিজয়ী হন।
পরদিন মঙ্গলবার দুপুরে ছালাহউদ্দিন ভূইয়ার ভাই হামিদ, রাকিব, থানা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইমন হাসান খোকন, হত্যা মামলার আসামী ফকির আলম, মাদক বিক্রেতা শফিকুল ইসলাম স্বপন, সামসুল মাদবর, আহাদ ভূইয়া, লতিফ, উজ্জল, এমএ কালামের নেতৃত্বে একটি বিজয় মিছিল বের করা হয়।
এসময় তারা মিছিল নিয়ে দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট কবির হোসেনের বাড়িঘরে হামলা চালায়। তখন হামলাকারীরা বাড়িঘর ভাঙচুর ও লুটপাট চালায়। বাধা দেয়ায় কবির হোসেনের ভাই নবীর হোসেনসহ ৭-৮জনকে পিটিয়ে গুরুতর আহত করে।
এতে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে গোয়েন্দা পুলিশ, থানা পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ সময় বিজয়ী চেয়ারম্যান ছালাহউদ্দিনের ভাই হামিদ ভূইয়া ও রাবিক ভূইয়াকে আটক করে।
পরাজিত প্রার্থী কবির হোসেন বলেন, ছালাউদ্দিন ভূঁইয়ার নেতৃত্বে একটি বিজয় মিছিল থেকে তাঁর বাড়িতে হামলা চালানো হয়। এ সময় তাঁর বাড়ির লোকদের মারধর ও ঘর ভাঙচুর করা হয়। হামলাকারীদের হাতে থাকা রামদা ও লাঠিসোঁটার আঘাতে ফারুক মিয়া, মো. শিমুল, রুনা আক্তার, স্বপ্না বেগম, রত্মা আক্তারসহ ১০ জন আহত হয়েছেন।
নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার কারণেই এই হামলা হয়েছে দাবি করে কবির বলেন, ‘শুরু থেকেই নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের জন্য তাঁরা চাপ দিচ্ছিলেন। মনোনয়ন প্রত্যাহার না করায় ছালাউদ্দিন ভূঁইয়ার পক্ষে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া সম্ভব হয়নি। এই ক্ষোভ থেকেই আমার বাড়িতে হামলা।’
হামলা চলাকালে রূপগঞ্জ থানার পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পাঁচজনকে আটক করেন।
অভিযোগ বিষয়ে জানতে ছালাউদ্দিন ভূঁইয়ার মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি সেটা ধরেননি।
প্রসঙ্গত সোমবার অনুষ্ঠিত নারায়ণগঞ্জের রূপগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী ছালাউদ্দিন ভূঁইয়ার বিপক্ষে স্বতন্ত্রভাবে মোটরসাইকেল প্রতীকে নির্বাচন করেন কবির হোসেন। এই নির্বাচনে তিনি নৌকার প্রার্থীর কাছে প্রায় সাড়ে চার হাজার ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook