অক্টোবর ২৮, ২০২১

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

বঙ্গবন্ধু’র জন্মশতবর্ষ উপলক্ষে মহানগর ছাত্রলীগ সভাপতি ভিপি রিয়াদে’র বিনম্র শ্রদ্ধা

রাশেদুল হাসান অভিঃ-

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি ও নারায়ণগঞ্জ সরকারী তোলারাম কলেজের ভিপি হাবিবুর রহমান রিয়াদ বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন।

বঙ্গবন্ধু কে বিনম্র শ্রদ্ধা জানিয়ে নারায়ণগঞ্জ মহানগর ছাত্র লীগের সভাপতি ও নারায়ণগঞ্জ সরকারী তোলারাম কলেজের ভিপি হাবিবুর রহমান রিয়াদ অনলাইন নিউজ পোর্টাল আজকের বাংলাদেশ কে বলেন, বঙ্গবন্ধুর শৈশব থেকে শুরু করে ভাষা আন্দোলন, ছয় দফা আন্দোলন, উনসত্তরের গণ-অভ্যুত্থান, সত্তরের নির্বাচন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধ, স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধুর ভূমিকাসহ বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে বাংলার মানুষের অধিকার আদায়ে আজীবন সংগ্রাম করে গেছেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশকে আলাদা করে দেখার কোনো সুযোগ নেই। বাংলাদেশকে জানতে হলে বাঙালির মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে হবে, বঙ্গবন্ধুকে জানতে হবে। এই দুই সত্তাকে আলাদাভাবে দেখার চেষ্টা যারা করেছে, তারা ব্যর্থ হয়েছে। আজকের বাস্তবতা এর সবচেয়ে বড় প্রমাণ।

ভিপি রিয়াদ আরও বলেন, ‘স্বাধীনতার সুফল প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার অঙ্গীকার বাস্তবায়নে সবচেয়ে বড় প্রয়োজন ঐক্য। জনগণের ঐক্য, বিশেষ করে মুক্তিযুদ্ধের সপক্ষের ঐক্য। যে ঐক্য একাত্তরে আমাদের এক করেছিল, সেই ঐক্যই গড়ে তুলতে হবে সাম্প্রদায়িকতা, অগণতান্ত্রিক, অসহিষ্ণুতা ও সহিংসতার বিরুদ্ধে।’ গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে রাজনৈতিক দলগুলোকে পরমতসহিষ্ণুতা, পারস্পরিক শ্রদ্ধাবোধের সংস্কৃতি গড়ে তুলতে হবে। যারা বাস্তবকে অস্বীকার করে কল্পিত কাহিনি ও পরিস্থিতি বানিয়ে দেশের সরলপ্রাণ মানুষকে বিভ্রান্ত ও বিপথগামী করে দেশের শান্তি ও অগ্রগতির ধারাকে ব্যাহত করতে চায়, তাদের বিরুদ্ধে একাত্তরের চেতনায় উদ্বুদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তাহলেই প্রতিষ্ঠিত হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা, সার্থক হবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook