শুক্র. সেপ্টে ২৫, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

কার মাথায় উঠবে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ এর মুকুট 

আজকের বাংলাদেশ রিপোর্ট :
দেশে প্রথমবারের মতো আয়োজিত ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’–এর মুকুট কার মাথায় উঠবে, তা এখনো কেউ জানেন না। তবে আয়োজনের সেরা ১০ প্রতিযোগী চূড়ান্ত হয়ে গেছে। মিস ইউনিভার্স আয়োজনের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হতেও এখনো সপ্তাহখানেকের বেশি বাকি। তার আগেই সেরা ১০ প্রতিযোগীকে একনজর দেখার সুযোগ করে দিয়েছে মুকুট। মঙ্গলবার (১৫ অক্টোবর) ঢাকার গুলশানের একটি জুয়েলারি শপে মুকুট উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ কর্তৃপক্ষ।
আয়োজনের দুই বিচারক তাহসান ও কানিজ আলমাস খান যখন ডায়মন্ডের মুকুট উন্মোচন করছিলেন, প্রতিযোগীদের উচ্ছ্বাস ছিল লক্ষণীয়। একে অন্যের দিকে তাকাচ্ছিলেনও। আয়োজক সূত্রে জানা গেছে, এই মুকুট ৭৫০টি ডায়মন্ডখচিত, যার বাজারমূল্য আনুমানিক ২০ লাখ টাকা।
‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ প্রতিযোগিতায় সেরা দশের দুজন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ এবং ‘ফেস অব বাংলাদেশ’ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন জেসিয়া ইসলাম ও শিরিন শিলা। অন্য প্রতিযোগীদের মধ্যে আছেন তামান্না ইশরাত সোহানী, মারিয়া মুমু, সানোবার তায়েফা, আফলা আরমান, ইরানা ইশরাত, স্মৃতি আকতার, আলিশা ইসলাম ও তোশিবা আনিতা ইসলাম।
বিচারক তাহসান বলেন, বিশ্বের অন্যতম বড় আয়োজনের একটি মিস ইউনিভার্স এখন বাংলাদেশে। এই প্রতিযোগিতায় যাঁরা প্রতিদ্বন্দ্বিতা করছেন, সবার জন্য শুভকামনা। কানিজ আলমাসও প্রতিযোগীদের সবার জন্য শুভকামনা জানান।
ভারতে ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতা দীর্ঘদিন ধরেই আয়োজিত হচ্ছে, তবে বাংলাদেশে এবারই প্রথম। প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালেতে উপস্থিত থাকবেন ১৯৯৪ সালের ‘মিস ইউনিভার্স’ ও বলিউড তারকা সুস্মিতা সেন। তিনি হবেন অতিথি বিচারক। বিজয়ীকে মুকুট পরিয়ে দেবেন তিনি।
২৩ অক্টোবর অনুষ্ঠিত হবে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে। বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে আয়োজন করা হবে অনুষ্ঠানটি। ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ প্রতিষ্ঠানের চেয়ারম্যান রেজওয়ান বিন ফারুক বলেন, ‘আয়োজনের দিন সকালে ঢাকায় এসে পৌঁছবেন সুস্মিতা সেন। আমরা খুব চমৎকারভাবে এই অনুষ্ঠান আয়োজনের জন্য সব রকম চেষ্টা করব।’
এবারের ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতার মূল স্লোগান ‘আমার আত্মবিশ্বাস, আমার সৌন্দর্য’। এ ব্যাপারে রিজওয়ান বিন ফারুক বলেন, ‘বাংলাদেশের অন্যতম সেরা সুন্দরী, বুদ্ধিমতী, অভিজাত, মেধাবী ও আত্মবিশ্বাসী তরুণীদের বিশ্বের দরবারে তুলে ধরবে মিস ইউনিভার্স বাংলাদেশ।’
মাস দুয়েক আগে থেকে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ প্রতিযোগিতার নিবন্ধনকাজ শুরু হয়। প্রাথমিক বাছাইয়ে অংশ নেওয়ার জন্য ২৯ আগস্ট পর্যন্ত আট হাজার প্রতিযোগী নাম নিবন্ধন করেন।
আগামী ১৯ ডিসেম্বর দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত হবে ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতার ৬৮তম আসর। এবার এই সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেবেন ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook