রবি. সেপ্টে ২০, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

মণি রত্নমের ছবিকে দেবসেনার (আনুশকার) ‘না’

আজকের বাংলাদেশ রিপোর্ট:

ভারতের জনপ্রিয় পরিচালক মণি রতœমের সঙ্গে কাজ করা যেকোনো অভিনয়শিল্পীর স্বপ্ন। তাঁর অর্জনের ঝুলিতে আছে ছয়টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ছয়টি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড (সাউথ) ও তিনটি বলিউড ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। তাঁর ‘টেররিজম ট্রিলজি’—আইকনিক ‘রোজা’, ‘বোম্বে’ আর ‘দিল সে’ ভারতীয় চলচ্চিত্র ইতিহাসের একটি অনন্য অধ্যায়।

কথা ছিল, এই পরিচালকের পরবর্তী ছবিতে অভিনয় করবেন ‘বাহুবলী’ ছবির ‘দেবসেনা’ আনুশকা শেঠি। কিন্তু ডেকান ক্রনিকলের প্রতিবেদন থেকে জানা গেছে, মণি রতœমের ছবি থেকে সরে দাঁড়িয়েছেন আনুশকা। কিন্তু কেন?

দক্ষিণ ভারতীয় চলচ্চিত্রের পরিচিত মুখ আনুশকা শেঠি এখন ‘নিঃশব্দমে’ ছবির কাজ নিয়ে ব্যস্ত। ছবিটি তামিল, তেলেগু ও ইংরেজি ভাষায় মুক্তি দেওয়া হবে। ইংরেজি ভাষায় এই ছবির নাম ‘সাইলেন্স’। ছবিতে ৩৭ বছর বয়সী এই অভিনয়শিল্পীকে দেখা যাবে একজন মূক ও বধির চিত্রশিল্পীর ভূমিকায়। তাঁর সঙ্গে পর্দা ভাগ করবেন আর মাধবন।

গত মে মাসে এই ছবিটির শুটিং শুরু হয়। এখন চলছে শুটিংপরবর্তী কাজ। কবে মুক্তি পাবে এই ছবি, সেই দিনক্ষণ এখনো নির্ধারণ করা হয়নি। এরপরই মণি রতœমের ছবির শুটিং শুরু করার কথা ছিল আনুশকার।

অন্যসব অভিনয়শিল্পী যেখানে মণি রত্মমের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে থাকেন, সেখানে আনুশকা করলেন উল্টোটা। হঠাৎ ঘোষণা এল, মণি রতœমের ছবিকে ‘না’ বলেছেন আনুশকা। কারণটা এখনো কোনো পক্ষ থেকে স্পষ্ট করা হয়নি। তবে ধারণা করা হচ্ছে, মণি রতœম পরিচালিত ছবির প্রযোজকের কারণেই ছবিটি থেকে বেরিয়ে গেছেন আনুশকা শেঠি।

সূত্র জানিয়েছে, এই ছবির প্রযোজক বৈরামুথু নাকি প্রখ্যাত সংগীতশিল্পী চিন্ময়ী শ্রীপদার সঙ্গে আপত্তিকর আচরণ করেছেন। তাঁর বিরুদ্ধে রয়েছে #মিটু অভিযোগ। অন্যদিকে আরেকটি সূত্র জানিয়েছে, এই ছবির জন্য দীর্ঘ সময়ের শিডিউল চেয়েছেন প্রযোজক; যা এই মুহূর্তে আনুশকা শেঠির পক্ষে দেওয়া সম্ভব না। আবার ফিল্মিবিটের এক প্রতিবেদন বলছে অন্য কথা। আনুশকা শেঠি নাকি এই ছবির জন্য চার কোটি রুপি দাবি করেছেন। আর প্রযোজক দিতে চেয়েছেন এক কোটি রুপি। এ বিষয়ে নীরব থাকাই শ্রেয় মনে করেছেন আনুশকা।

কিছুদিন আগেও বাতাসে ভাসছিল ‘বাহুবলী’ ছবির অভিনয়শিল্পী আনুশকা শেঠি আর প্রভাসের প্রেম ও বিয়ের গুঞ্জন। ‘বাহুবলী’ সিরিজের দুটি ছবিই ভারতের চলচ্চিত্র ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ অর্থ উপার্জনকারী ছবিগুলোর অন্যতম। তাই এই ছবির অন্যতম অভিনয়শিল্পী প্রভাস, রানা দা¹ুবতী আর আনুশকা শেঠিরা আবার মিলিত হবেন ১৯ অক্টোবর লন্ডনের রয়্যাল আলবার্ট হলে। সেদিন সেখানে ‘বাহুবলী’র বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook