শুক্র. সেপ্টে ২৫, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

অয়ন ওসমানের পক্ষে অসহায় শিশু-কিশোরদের ঈদবস্ত্র দিলো করোনা যোদ্ধা নির্ঝর

রাশেদুল হাসান অভি:-

করোনা ভাইরাসের সৃষ্ট ভয়ানক মহামারী কে তোয়াক্কা না করেই নারায়ণগঞ্জে ঈদের পোশাক কিনতে মার্কেট, শপিং মলে ভিড় জমাচ্ছেন অনেক বয়স্ক, তরুণ ও যুব সমাজ সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। সেখানে বর্তমান পরিস্থিতি বুঝতে অক্ষম এমন ছোট অবুঝ শিশু-কিশোররা বাবা-মায়েদের কাছে তাদের ঈদের প্রধান আনন্দ নতুন পোশাক কিনে দেয়ার আবদার করা অন্যায় কিছু নয়।

কিন্তু বর্তমান দুঃসময়ের শিকার গরিব, দুস্থ ও নিম্ন আয়ের পরিবারগুলোর বাবা-মায়েরা তাদের অবুঝ সন্তানদের ঈদের পোশাক কিনে দিতে না পারায় মানসিকভাবে বেশ দুর্বল হয়ে পরেছেন।

আর ঠিক এসময়ে তরুণ ও যুব সমাজের আইডল খ্যাত এ.কে.এম অয়ন ওসমানের পক্ষ থেকে এমন বেশ কিছু অসহায় বাবা-মায়ের পাশে দাঁড়ালেন নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অনাবিল দাশ নির্ঝর।

২৪ মে (রবিবার) অয়ন ওসমানের পক্ষ থেকে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদের নির্দেশে সাংগঠনিক সম্পাদক অনাবিল নির্ঝর নিজ উদ্যোগে অর্ধ-শতাধিক অসহায়, গরীব ও দুঃস্থ শিশু-কিশোরদের মাঝে পবিত্র ঈদের পোশাক উপহার দিয়ে খুশি করলেন সন্তান সহ বাবা-মায়েদের। তাছাড়া তিনি সন্তানদের উপহারের সাথে জনসচেতনতামূলক লিফলেট দেওয়ার মাধ্যমে প্রতিটি পরিবারের কাছে আহবান জানিয়েছেন করোনা ভাইরাস প্রতিরোধে সবাই যেনো নিজ নিজ বাড়িতে সামাজিক দুরত্ব বজায় রেখে ঈদ পালন করে নিজেদের সুস্থ রাখার মাধ্যমে সমাজকে সুরক্ষিত রাখেন।

এসময় বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে উপহার গুলো প্রতিটি শিশু-কিশোরদের বাড়ি বাড়ি পৌঁছে দেন বন্দর থানা ছাত্রলীগ নেতা শুভ, সুজন, রিয়াজ, রিজভী ও ২৫ নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা সিহাব, নিলয়, রোহান, আসিফ, রাইসুল, ফাহিম, খোকন, নুর মোহাম্মদ, সাজ্জাদ, আলামিন, শাওন, রায়হান ও মেহেদী সহ অনেকে।

এই বিষয়ে জানতে চাইলে দৈনিক আজকের বাংলাদেশ কে ছাত্রলীগ নেতা অনাবিল নির্ঝর বলেন,’দেশে বর্তমান করোনা পরিস্থিতির কারণে অনেক অসহায় পরিবারে আজ পবিত্র ঈদের আনন্দ পাওয়ার সুযোগ হচ্ছে না। অবুঝ সন্তানরা বর্তমান পরিস্থিতি বুঝবে না যার জন্য তাদের পোশাক কিনে দিতে না পারায় অনেক বাবা-মায়েরা আজ মানসিক ভাবে দুর্বল হয়ে পরেছেন। তাছাড়া তাদের ছোট ছোট সন্তানরাও আজ ঈদ আনন্দ থেকে বঞ্চিত হবে।

তাই আমি আমার প্রিয় নেতা সম্মানিত অয়ন ওসমানের পক্ষ থেকে আমার গুরু হাবিবুর রহমান রিয়াদ ভাইয়ের নির্দেশে বর্তমানে ঈদের পোশাক কিনতে অক্ষম এমন বেশ কিছু পরিবারের ছোট শিশু-কিশোরদের মাঝে ঈদের পোশাক উপহার দিয়েছি।

সন্তানদের ঈদ আনন্দ দিতে আর তাদের অসহায় বাবা-মায়েদের দুর্বলতা লাঘবের জন্যই আমাদের সাধ্য অনুযায়ী এই প্রচেষ্টা। তাছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে আমি উপহারের সাথে লিফলেট দেওয়ার মাধ্যমে তাদের আহবান জানিয়েছি নিজ নিজ বাড়িতে ঈদ পালন করার জন্য যাতে করে তারা এবং সমাজ সুরক্ষিত থাকে।
আপনারা জেনে খুশি হবেন যে গত ২ বছরও আমি পবিত্র ঈদে অসহায়, গরীব ও দুস্থ শিশু-কিশোরদের মাঝে ঈদের পোশাক উপহার দিয়েছি। কারণ আমি অসহায় মানুষের মুখে বিভিন্নভাবে হাসি ফোটানোকেই আমার রাজনৈতিক সফলতা মনে করি। আর সে শিক্ষা আমি আমার প্রিয় নেতা অয়ন ওসমান ভাইজান এবং প্রিয় গুরু রিয়াদ ভাইয়ের কাছে থেকে পেয়েছি।’

এদিকে, ঈদের পোশাক উপহার পাওয়া সন্তানদের বাবা-মায়েরা অয়ন ওসমান, হাবিবুর রহমান রিয়াদ ও অনাবিল নির্ঝর সহ সকলের জন্য মন ভরে দোয়া করেন।

তাছাড়া ছাত্রলীগ নেতা অনাবিল দাশ নির্ঝর দেশে করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকেই নিজ উদ্যোগ ও অর্থায়নে নানারকম কর্মসূচী ও পদক্ষেপ গ্রহণ এবং কয়েকশত অসহায় ও গরীব পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ সহ প্রতিনিয়ত সমাজ ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে বেশ প্রশংসা কুড়িয়েছেন। সেই সাথে তিনি অয়ন ওসমানের একজন করোনা যোদ্ধা হিসেবেও খ্যাতি অর্জন করে নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook