বুধ. অক্টো ২৮, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

করোনা ভাইরাসের ক্রান্তিকালে বন্দরে অপরিসীম ভূমিকা রাখছেন স্বপ্নীল ও নির্ঝর

আজকের বাংলাদেশ ডেস্ক:-

বর্তমান সময়ে ভয়ানক মহামারী করোনা ভাইরাসের তান্ডবে সৃষ্ট দেশের এই ক্রান্তিকালে বন্দরে প্রতিনিয়ত অসহায় মানুষদের সহযোগিতা সহ নানারকম জনকল্যাণকর কাজ করে যাচ্ছেন ঐতিহাসিক ওসমান পরিবারের নেতৃত্বে গড়ে উঠা বন্দরের ২ জনপ্রিয় ছাত্রনেতা ও সহোদর ভাই ভাষা সৈনিক নাগিনা জোহা সমাজ কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রবাসী প্রকৌশলী স্বপ্নীল দাশ নিলয় ও নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সুদক্ষ সাংগঠনিক সম্পাদক অনাবিল দাশ নির্ঝর।

সাবেক জননন্দিত সাংসদ প্রয়াত বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম নাসিম ওসমানের ছায়াতলে গড়ে উঠা ছাত্রনেতা স্বপ্নীল দাশ নিলয় বর্তমানে প্রবাসে থেকেও দেশের এই দুঃসময়ে সামাজিক ও পারিবারিক ভাবে জনস্বার্থে বিভিন্ন কাজ করে যাচ্ছেন। দেশের এই ক্রান্তিলগ্নে শুরুতেই স্বপ্নীল দাশ নিলয় তার নিজ প্রতিষ্ঠিত সামাজিক সেবামূলক সংগঠন ভাষা সৈনিক নাগিনা জোহা সমাজ কল্যাণ পরিষদের নেতৃবৃন্দকে নির্দেশনার মাধ্যমে বিভিন্ন মসজিদ, রাস্তাঘাট, হাসপাতাল, স্কুল সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় জীবাণুনাশক ঔষধ ছিটানো, রাস্তায় পথচারীদের হাত ধোয়ার জন্য বেসিন বসানো এবং অসচেতন মানুষের মাঝে ৫০০ মাস্ক বিতরণ সহ জনসচেতনতা সৃষ্টিতে নানারকম পদক্ষেপ গ্রহণ করেছেন। তাছাড়া তিনি নিজ উদ্যোগে সামাজিক ও পারিবারিক ভাবে তার সংগঠনের মাধ্যমে কর্মহীন প্রায় ২০০টি অসহায়, গরীব ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী উপহারও দিয়েছেন। এছাড়াও তিনি তার সংগঠনের নেতৃবৃন্দের মাধ্যমে নারায়ণগঞ্জের সার্বিক পরিস্থিতি সম্পর্কে প্রতিনিয়ত খোঁজ রাখছেন এবং সেই সাথে তার সমাজ সেবা অব্যাহত রেখেছেন।

এদিকে ছোট ভাই অনাবিল দাশ দাশ নির্ঝরও তার নেতা তরুণ ও যুব সমাজের অহংকার আলহাজ্ব এ.কে.এম অয়ন ওসমানের নির্দেশনায় বিভিন্ন ভাবে জনস্বার্থে কাজ করে যাচ্ছেন। তিনিও বন্দরে জনসচেতনতা সৃষ্টি সহ অনেক অসহায়, গরীব ও নিম্ন মধ্যবিত্তদের পাশে দাঁড়াচ্ছেন। তাদের জরুরি আহবানে সাড়া দিয়ে পবিত্র মাহে রমজান উপলক্ষে খাদ্য সামগ্রী উপহার পাঠাচ্ছেন। এছাড়াও তিনি সামাজিকভাবে তার সহযোদ্ধাদের সাথে নিয়ে নিজ এলাকায় জনকল্যাণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে প্রশংসিত হচ্ছেন।

জানা যায়, এই ২ ছাত্রনেতা ও ২ ভাই তাদের রাজনীতির শুরু থেকেই সততা, নিষ্ঠা ও সুন্দর নেতৃত্বের মাধ্যমে সমাজসেবায় অবদান রেখে চলেছে। যার ফলে নারায়ণগঞ্জ ব্যাপী তাদের চাহিদার সাথে জনপ্রিয়তাও অনেক বেড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook