শনি. সেপ্টে ২৬, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

করোনা সংকটে উধাও সুবিধা ভোগী আবু জাহের ও গিয়াসউদ্দিন : ক্ষুব্ধ তৃণমূলের নেতাকর্মীরা

আজকের বাংলাদেশ ডেস্ক:-

করোনাভাইরাসের প্রকোপ দিনদিন বৃদ্ধি পাচ্ছে নারায়ণগঞ্জে, ঢাকার পরে সবচেয়ে ভয়াবহ অবস্থানে রয়েছে এ জেলার নাম। করোনা ঝুঁকিপূর্ণ এলাকা ও রেড জোন নারায়ণগঞ্জ জেলাকে ইতিমধ্যে লকডাউন ঘোষনা করে আইইডিসিআর। সেজন্য করোনাভাইরাস বিস্তার রোধ করতে আঁটঘাট বেধেই নেমেছে জেলা প্রশাসন ও আইন শৃঙ্খখলা রক্ষাকারী বাহিনী।

এদিকে, করোনা সংকটে এই দুঃসময়ে লকডাউনে হয়ে পড়া নিম্ন আয়ের মানুষের পাশে সরকারের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন এগিয়ে আসলেও নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমানের অনুসারি জেলা জাতীয় পার্টির আহবায়ক আবু জাহের ও স্বেচ্ছাসেবক পার্টির আহবায়ক ভেন্ডার রোটারিয়ান গিয়াসউদ্দিন চৌধুরীকে দেখা যাচ্ছে না ।

তবে প্রভাবশালী বৃত্তবান এই দুই নেতা দেশের মহামারীর এসময়ে উধাও হয়ে যাওয়াতে রাজনৈতিক অঙ্গণ থেকে শুরু করে তৃণমূলের অধিকাংশ নেতাকর্মীরাই ক্ষুব্ধ হয়েছেন। এছাড়াও রাজনৈতিক মাঠে সাংগঠনিকভাবে এমনিতেই দেখা যায় তাদেরকে। এই দু:সময়ে যদি নেতারা পাশে থাকলে দলের ভাবমূর্ত্তি উজ্জ্বল হতো। নেতা কর্মীরা উজ্জীবিত হতো। দরিদ্র লোকজন এসব নেতার কথা মনে করতো সারা জীবন।

দলীয় সূত্র জানা যায় , নারায়ণগঞ্জ-৫ আসনের প্রভাবশালী এমপি সেলিম ওসমানের অনুসারী আবু জাহের ও গিয়াসউদ্দিন ভেন্ডার। দলীয়ভাবে রাজনৈতিক নেতাদের মধ্যে সর্বোচ্চ সুবিধা ভোগ করে আসছেন আবু জাহের। অপরদিকে, রোটারিয়ান গিয়াসউদ্দিন চৌধুরী রাজনৈতিক ভাবে টাকার কুমিড় হয়ে গড়ে তোলে বন্দরে বিশাল ৫/৬ টি বিল্ডিং। কিন্তু এই দুঃসময়ে তৃণমূলের নেতাকর্মী ও আশপাশের হতদরিদ্রদের পাশে দেখা যায়নি তাদের।

ক্ষুব্ধ হয়ে জাপার একাধিক নেতাকর্মী বলেন, করোনা ভাইরাসের বিষয়টি দীর্ঘদিন ধরেই পার হতে চললেও তাদের দেখা যাচ্ছেনা। দুঃসময়ে সাধারণ মানুষ নন শুধু, দলের তৃনমূলের কর্মীদেরও খোঁজ নেন না তারা। সেখানে সাধারণ মানুষের মাঝে কি পাশে থাকবেন। নারায়ণগঞ্জে করোনাভাইরাসে মহামারীতে রুপ নিচ্ছে। লকডাউন নিম্ন আয়ের মানুষগুলো যখন দিশেহারা হয়ে রাস্তায় নেমে বিক্ষোভ করে এক মুঠো খাবারের জন্য। তখনও বৃত্তাবান নেতারা নীরবতা পালন। ফলে দেশের এই কঠিন দুর্যোগময় মুহূর্তে ঘরে বন্দি বেকার, দুঃস্থ, কর্মহীন, রিকশাচালক, পরিবহন শ্রমিক, দিনমজুর ও অসহায় মানুষরা হতাশায় ভূগছেন।

এবিষয়, নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির আহবায়ক আবু জাহের এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, এমপি সাহেবের পক্ষ থেকে বন্দর, মুছাপুর, ধামগড়, কলাগাছিয়ায় খাদ্য সামগ্র পৌছানো হচ্ছে।

নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক পার্টির আহবায়ক ভেন্ডার রোটারিয়ান গিয়াসউদ্দিন চৌধুরীর সঙ্গে এই নাম্বারে ০১৭৯২-৩৩০২৬২ একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোনটি রিসিভ করেন নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook