শনি. সেপ্টে ২৬, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতায় নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগ

মাহমুদুল হাসান সিরাত, আজকের বাংলাদেশ রির্পোট :-

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশে ‘FIGHT TODAY, LIVE TOMORROW’ডেঙ্গু প্রতিরোধে চাই সমন্বিত উদ্যোগ ও সামাজিক সচেতনতা। আসুন সবাই মিলে আজকে লড়ি, আগামীতে সুস্থ ও সুন্দরভাবে বাঁচি’- স্লোগানকে সামনে রেখে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান পুত্র অয়ন ওসমানের পক্ষ থেকে মশক নিধন কার্যক্রম ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন নারায়নগঞ্জ জেলা ছাত্রলীগ। শুক্রবার বিকেল ৪টায় বন্দরের রেললাইন বাস স্টান্ড, হাফেজীবাগ, শাহী মসজিদ পল্লি বিদ্যৎ মোড়, খালপার,রাজবাড়ী ,বন্দর ঘাট সহ বিভিন্ন এলাকায় এ সচেতনতামূলক লিফলেট বিতরন করা হয়। জেলা ছাত্রলীগের বিজ্ঞান ও তথ্য প্রযুত্তি বিষয়ক সম্পাদক আসিফুল আলম অর্নবের
উদ্যোগে উপস্থিত ছিলেন নারায়নগঞ্জ জেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুরছালিন মোল্লা , উপছাত্রবৃত্তি সম্পাদক মোঃ হৃদয়,সহ -সম্পাদক মোঃ রাব্বি।

লিফলেট বিতরনকালে স্থানীয় এলাকাবাসী বলে ‘‘প্রায় পুরো দেশ ব্যপি ডেঙ্গু রোগ ছড়িয়ে পড়েছে। ডেঙ্গু প্রতিরোধে নারায়নগঞ্জ জেলা ছাত্রলীগের এক ঝাঁক তরুন নানামূখী উদ্যোগ গ্রহন করেছে,যা সত্যেই প্রশংসার দাবি রাখে। তাদের এ মূহতী কার্যক্রমে আমরাসাধুবাদ জানাই’’ সেই সাথে আগামীতেও তাদের এমন সময় উপযোগি বিষয় নিয়ে সচেতনতামূলক কার্যক্রম অব্যহত থাকবে বলে আশা রাখে।

নারয়নগঞ্জ জেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুরছালিন মোল্লা বলেন ‘‘ ডেঙ্গু মোকাবেলায় জনসচেতনতা দরকার।সাধারন জনগনকে সচেতন করতে আমাদের তরুণ প্রজন্মের আইকন একেএম অয়ন ওসমানের পক্ষে আমরা গণসচেতনতামূলক লিফলেট বিতরণ করছি। আমরা ডেঙ্গুর লক্ষন, প্রতিরোধ ও প্রতিকারে করণীয় সম্পর্কে নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছি। যা অব্যহত থাকবে। আমরা ডেঙ্গু মুক্ত নারায়নগঞ্জ চাই। তা অব্যশই সম্ভব যদি সবাই সচেতন হই। ভবিষ্যতেও আমরা আমাদের নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সুযোগ্য সভাপতি আজিজুর রহমান আজিজ ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসমাঈল রাফেল ভাইয়ের নির্দেশ অনুযায়ী সকল প্রকার সামাজিক কাজ অব্যাহত রাখবো
জেলা ছাত্রলীগের বিজ্ঞান ও তথ্য প্রযুত্তি বিষয়ক সম্পাদক আসিফুল আলম অর্নব বলেন ডেঙ্গু প্রতিরোধে সকলের সচেতন হতে হবে। এডিস মশা ডিম পাড়ে যেখানে পানি জমে থাকে। এ জন্য টব, ফুলদানি, প্লাস্টিকের পাত্র, পরিত্যক্ত টায়ার, প্লাস্টিকের ড্রাম, মাটির পাত্র, বালতি, টিনের কৌটা, ডাবের খোসা, স্বচ্ছ পানি জমা থাকে যেখানে এডিস মশা বংশ বিস্তার করতে পারে সেগুলোও পরিষ্কার রাখতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন বন্দর থানা ছাত্রলীগের নেতা মোঃ কানন, মোঃ পাশা, মোঃ সাহেদ, মোঃ মারুফ, বায়োজিদ, অনিক,সেলিম প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook