সোম. নভে ৩০, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

থ্রী হুইলার শ্রমিকলীগের চাঁদাবাজিতে আলোচনা সমালোচনার ঝড়, সকল স্তরের নেতৃবৃন্দের তাদেরকে গ্রেফতারের দাবী

স্টাফ রির্পোটার :

বন্দর উপজেলার কামালউদ্দীনের মোড় এবং পার্শ্ববর্তী বিভিন্ন রাস্তায় থ্রী হুইলার শ্রমিকলীগের নামে রশিদের মাধ্যমে চাঁদা আদায়ের সংবাদে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। এলাকার জনগন এবং সমাজের সর্বস্তরের গণ্যমান্য ব্যাক্তিবর্গের দাবী তাদের অচিরেই গ্রেপ্তার করা হউক। এধরনের ভূইফোড় সংগঠন বা কাউয়ালীগ এর নামে চাঁদাবাজি আওয়ামীলীগ দায়িত্ব নীতে পারেনা। এশিয়ার বৃহত্তম এবং প্রচীনতম দল। ইতিমধ্যে ৭০ বছরে পদার্পণ করেছে। জনগণের এবং সাধারন মানুষের এই দলটি স্বাধীনতা সংগ্রামে একক কৃতিত্বে বঙ্গবন্ধুর ডাকে ঝাপিয়ে পড়ে স্বাধীনতা অর্জন করেছে। কিছু অসাধু ছিচকে সন্ত্রাসী চাঁদাবাজ এই দলের সুনাম নষ্ট করার জন্য দলের নাম ভাঙ্গিয়ে অপকর্ম ও তাদের অপত্যপরতা কিছুতেই মেনে নেওয়া যায়না।

এ ধরনের চাঁদাবাজির এবং সংগঠনের বিষয়ে মুঠোফোনে জানতে চাওয়া হলে জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই প্রতিবেদককে বলেন, এ ধরনের সংগঠনের কোনো অনুমোদন আওয়ামীলীগে দেওয়া হয় নাই। শ্রমিক সংগঠনের নামে চাঁদাবাজি কিছুতেই মেনে নেওয়া যায়না। আমি পুলিশ সুপারকে বলব তাদের বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা নিতে। আপনারা প্রশাসনকে অবহিত করেন।

জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ বলেন, এ ধরনের সংগঠন আছে বলে আমার জানা নেই শ্রমিকলীগের কেন্দ্রীয় সভাপতি বন্দরের শুক্কুর মাহমুদ সাহেব আমার চেয়ে উনি ভালো জানবেন।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল বলেন, স্বাধীনতা জন্ম দেওয়া আওয়ামীলীগ এমন কোনো সংগঠন দেবেনা যে জনগনের রক্ত চুষে খাবে। আওমীলীগ মানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আওয়ামীলীগ মানে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের দুর্নাম হোক তা আমি চাইনা। আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। এবং প্রশাসন যেন দ্রুত ব্যবস্থা নেন।

নারায়ণগঞ্জ মহানগর সেচ্ছাসেবকলীগের সভাপতি মো. জুয়েল হোসেন জানান, এ ধরনের অপকর্ম যারা করে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কে নস্যাৎ করার অপত্যপরতা। আমরা আগেই বলেছি এ সমাজ শুধু রাজনীতিবিদের নয় সাংবাদিকদের নয় এ সমাজ শুধু প্রশাসনে নয় এ সমাজ আমার আপনার সবার আমরা সবাই মিলে এ সমাজেকে সুন্দর ভাবে গড়ে তুলব। আর যারা নিজেদের স্বার্থ হাসিলের জন্য আওয়ামীলীগের নাম ব্যবহার করে এ ধরনের অপকর্ম চালাচ্ছে, আমি প্রশাসনকে বলবো অতি শীগ্রই এদের প্রতি ব্যবস্থা নিন।

এছাড়াও নারায়ণগঞ্জ আওয়ামীলীগের শহর ও বন্দর সর্বস্তরের অঙ্গ সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook