মঙ্গল. আগ ১১, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

না.গঞ্জ মহানগর ছাত্রলীগে শামীম ওসমানের অনুসারীদের মূল্যায়ন !!

আজকের বাংলাদেশ রির্পোট:-

আওয়ামী লীগের ভ্যানগার্ড বলা হয়ে থাকে তাদের অন্যতম প্রধান অঙ্গ সহযোগী বাংলাদেশ ছাত্রলীগকে। অতীত থেকে শুরু করে বর্তমান পর্যন্ত আওয়ামী লীগের যে কোন আন্দোলন সংগ্রামেই ছাত্রলীগের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আর সেই ছাত্রলীগের নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার একক নিয়ন্ত্রণে নিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান যিনি নিজেও একসময় ছাত্রলীগের তুখোড় নেতা ছিলেন।

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগের এর আগের বারের কমিটিতে কয়েকটি পদে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের অন্য নেতাদের অনুসারীরা স্থান পেলেও এবার শুধুমাত্র শামীম ওসমানের অনুসারীরাই স্থান পেয়েছেন।

সূত্র বলছে, নারায়ণগঞ্জ আওয়ামীলীগের প্রভাবশালী নেতা হচ্ছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। নারায়ণগঞ্জ আওয়ামী লীগের রাজনীতির সিংহভাগ তার নিয়ন্ত্রণেই পরিচালিত হয়ে থাকে। প্রায় সময়ই নারায়ণগঞ্জ আওয়ামী লীগ কিংবা তাদের অঙ্গ সহযোগী সংগঠনগুলোর নেতৃত্বে থাকেন শামীম ওসমানের অনুসারীরা।

তারই ধারাবাহিকতায় এবার নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের নেতৃত্বে এসেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের অনুসারীরা। ফলে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের কয়েকটি কমিটিগুলোর মতো নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের একক নিয়ন্ত্রণে রয়েছেন শামীম ওসমান। সেখানে নারায়ণগঞ্জ অন্য কোন নেতারা অনুসারীরা প্রাধান্য পাননি।

জানা যায়, ২০১৮ সালের ১০ মে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের আংশিক কমিটির অনুমোদন দেয়া হয়। নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি হিসেবে আহবায়ক পদে থাকা হাবিবুর রহমান রিয়াদ ও সাধারণ সম্পাদক হিসেবে যুগ্ম আহবায়কের দায়িত্বে থাকা হাসনাত রহমান বিন্দুকে দায়িত্ব দেয়া হয়। এরা সকলেই নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের অনুসারী।

এদিকে এই কমিটি গঠনের প্রায় ১৪ মাস পর গত ২৮ জুলাই কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ওই কমিটির অনুমোদন দেন। এর মধ্যে মহানগর কমিটি গঠন করা হয়েছে ১৬১ জনের। এইবার পূর্নাঙ্গ কমিটিতে ১ম সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন তারুণ্যের বলিষ্ঠ কন্ঠস্বর জনপ্রিয় ছাত্রলীগ নেতা সাইফুর রহমান মিশুক। ২১ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি থেকে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের ১ম সাংগঠনিক সম্পাদক হয়ে চমক দেখিয়েছেন জনপ্রিয় এই ছাত্রলীগ নেতা। তিনিও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের অনুসারী হিসেবে পরিচিত। মহানগর ছাত্রলীগে সহ-সভাপতি হয়েছন ১৫ জন, যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন ১১ জন। আর বাকীরা সবাই সম্পাদক, উপ-সম্পাদক এবং কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন।

মহানগর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির নেতৃত্বে আসা সকলেই নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের অনুসারী হিসেবে পরিচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook