শনি. ডিসে ৫, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

বঙ্গবন্ধুকে নিয়ে মত পার্থক্যে নয় দল যারযার বঙ্গবন্ধু সবার-খান মাসুদ

আজকের বাংলাদেশ রিপোর্ট :-

বন্দরে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বন্দর থানা ফার্নিচার মালিক সমিতির উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮ আগস্ট) বাদ যোহর বন্দর আমিন আবাসিক এলাকাস্থ পঞ্চায়েত কমিটির অফিস কার্যালয়ে এ দোয়া অনুষ্ঠিত হয়।

বন্দর থানা ফার্নিচার মালিক সমিতির সভাপতি মোঃ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহাবুবর রহমান বাদলের সার্বিক পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বঙ্গবন্ধুর সৃতিচারণ করে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা যুবলীগ নেতা খান মাসুদ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে খান মাসুদ বলেন, আজ ১৫ আগস্ট বাঙালি জাতির কলঙ্কতম একটি দিন। আমরা আমাদের স্বাধীনতার মহান স্থপতি জাতির জনকসহ তাঁর পরিবারের সকল সদস্যদের নির্মমভাবে হত্যা করেছি। ঘাতকের নির্মম বুলেটের গুলি থেকে রেহাই পায়নি ছোট্ট শিশু শেখ রাসেলও। ভাগ্যক্রমে আমাদের নেত্রী ও তাঁর ছোট বোন শেখ রেহেনা বিদেশে থাকায় তারা প্রাণে বেঁচে যান। বঙ্গবন্ধু শুধু আমাদের দেশেরই নেতা ছিলেননা তিনি ছিলেন বিশ্ব নেতা।

খান মাসুদ আরও বলেন, পাকিস্তানের প্রেতাত্মা স্বাধীনতা বিরোধী পরাজিত শক্তি ও আন্তর্জাতিক চক্রান্তের মাধ্যমে বঙ্গবন্ধুকে হত্যা করে স্বাধীন বাংলাদেশকে দাবিয়ে রাখতে চেয়েছিল। কিন্তু আল্লাহর অশেষ রহমতে বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনা বেঁচে যাওয়ায় বঙ্গবন্ধুর খুনিদের ফাঁসীর রায় কার্যকর করে পিছিয়ে যাওয়া দেশকে বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত লাভ করেছেন। আর এখনও যারা বিদেশে পলাতক রয়েছে তাদেরকে দেশে আনার প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

জাতির জনকের স্বপ্ন সোনার বাংলা গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কোন অন্যায়ের সাথে আপোষ করেনা। অপরাধী যেই হোক তিনি কাউকে ছাড় দেয়না।

তিনি আরও বলেন, আপনাদের কমিটিতে বিভিন্ন দলের লোক থাকতে পারে, ভিন্নমত থাকতে পারে কিন্তু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কোন মত পার্থক্য থাকতে পারেনা। দলমত নির্বিশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সকলের।

পরিশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন আমিন আবাসিক এলাকা আল-আমীন জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মোঃ মমিন।

আমিন পঞ্চায়েত কমিটির মাহাবুব সঞ্চালনায় দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন, আমিন আবাসিক এলাকা আল-আমীন জামে মসজিদ কমিটি ও পঞ্চায়ের কমিটির সভাপতি মোঃ মোজাম্মেল হক, আমিন পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক লুৎফর রহমান,আশু খান,কাজল খান,ইব্রাহীম মিয়া,আলমগীর হোসেন,জাহাঙ্গীর হোসেন, ফার্নিচার মালিক সমিতির রহিম মিয়া,আলী হোসেন,ইলিয়াস, হযরত ও ফারুক।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, বন্দর থানা যুবলীগ নেতা মোঃ মাসুম আহমেদ, বন্দর থানা যুবলীগ নেতা শেখ মমিন, মোঃ হসেন, জিয়াবুর,সানি খান, গোলাম মোস্তফা,উজ্জ্বল আহমেদ, হীরা, রাজু আহমেদ,বাবু,আসিফ,অপু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook