শনি. সেপ্টে ২৬, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

সমষ্টিগত ভাবে এক হয়ে সোনার বাংলাদেশ গড়ব : সানাউল্লাহ

আজকের বাংলাদেশ রিপোর্ট:

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. সানাউল্লাহ বলেন, একটি বাংলাদেশ ,যে বাংলাদেশে সব শ্রেণির লোক থাকবে। সমষ্টিগত ভাবে এক হয়ে আমরা সোনার বাংলাদেশ গড়ব। হিংসা করে না, দলীয় দৃষ্টিভঙ্গি থেকে না ,কাউকে অবাঞ্চিত করে নয়,কাউকে অবজ্ঞা করে নয় সবাইকে নিয়ে এদেশ গড়তে হবে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস ও ২১ শে আগস্ট শহীদের স্মরনে এক শোক সভায় ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শুক্রবার (২৩ আগস্ট) ফতুল্লা কতুবপুর ইউনিয়নে উত্তর নন্দলালপুর বিকেল ৫ টায় বিশিষ্ট সমাজ সেবক ডা. অজিউল্যা এর সভাপতিত্বে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

সানাউল্লাহ আরও বলেন, এক সময় পলাশির প্রান্তে ষড়যন্ত্রের শিকার হয়ে নবাব সিরাজউদ্দৌলা পরাজিত হয়েছিল। তারপর ২০০ বছর বৃটিশ সরকার আমাদের নীল চাষ করিয়ে ছিল। তখন আমরা ছিলাম স্বাধীনতা ভীর। আমরা কখনো আমাদের স্বাধীনতার কথা,অধিকারের কথা বলতে পারিনি।বাঙ্গালীদের শোষণ করেছেন তারা । নীল চাষ করা হয়েছিল বাঙালিদেরকে দিয়ে।কিন্তু ন্যার্য মজুরি দেওয়া হয়নি। আমরা ভেবে ছিলাম পাকিস্তানীরা আমাদের গণতন্ত্র দিবে ।অধিকার দিবে ।আমরা ভাই ভাই মিলে চলব । কিন্তু পাকিস্তানিরা তা দেয়নি ।তারপরথেকেই আমরা বৃটিশ সরকারের শৃঙ্খলা থেকে মুক্ত হওয়ার জন্য লড়াই করে ছিলাম। আমাদের অধিকার নিশ্চিত করে আমরা সোনার বাংলাদেশ গড়তে চেয়েছিলাম। অনেক নেতা বাংলাদেশে সৃষ্টি হয়েছিল কিন্তু কারো সাহস হয়নি বাংলাদেশের স্বপ্ন নিয়ে ভাবার। শেখ মজিবুর রহমান সেই স্বপ্ন দেখে ছিলেন। তিনি দেখেছিলেন এদেশে অসহায় ,দরিদ্র মানুষের কষাঘাতে নির্যাতিত হতে। তখন বঙ্গবন্ধু ১৯৬৬ সালে মানুষের দাবির কথা ভেবে ৬ দফা দাবির ঘোষনা করে ছিলেন। এদেশের মানুকে ভালো বেসে। এদশে যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারা ১৯৭৫ সালে ১৫ই আগস্ট বঙ্গবন্ধু সহ তার স্ব-পরিবারকে হত্যা করেছিল। হত্যাকারীরা অনেক সময় বঙ্গবন্ধুর সাথে বসে খেয়েছেন ।বঙ্গবন্ধু তাদের আদর করতেন ,ভালো বাসতেন। বঙ্গবন্ধু কোনো দিন ভাবেনি যে,তারা তাকে হত্যা করবেন ।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফতুল্লা থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব শামসুল হক,উত্তর নন্দলালপর পঞ্চায়েত কমিটির সভাপতি জাহাঙ্গী আলম,উত্তর নন্দলালপুর পঞ্চায়েত কমিটির সাধারন সম্পাদক মো.শহীদুল ইসলাম,পরিচালনায় ছিলেন, সাইফুল খাঁন প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook