নভেম্বর ২৭, ২০২১

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

শিক্ষার্থীদের মেধা বিকাশে প্রতিযোগিতার আয়োজনে ছাত্রলীগ নেতা নির্ঝর, সচেতন মহলে প্রশংসা

এমডি অভিঃ-

প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থী সহ মাদ্রাসার শিক্ষার্থীদের মেধা বিকাশে উৎসাহী করে তুলতে তরুণ ও যুব সমাজের অহংকার আলহাজ্ব একেএম অয়ন ওসমানের অনুপ্রেরণায় বন্দরের নাসিক ২৪, ২৫, ২৬ ও ২৭ নং ওয়ার্ডে ‘সহ-শিক্ষামূলক প্রতিযোগিতা- ২০২১ ইং’ আয়োজন করেছেন নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ভাষা সৈনিক নাগিনা জোহা সমাজ কল্যাণ পরিষদের ভাইস-চেয়ারম্যান অনাবিল দাশ নির্ঝর।

গত ৬ নভেম্বর (শনিবার) উক্ত অনুষ্ঠানের প্রথম পর্বে সাধারণ শিক্ষার্থীদের জন্য চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা সহ ৭ নভেম্বর (রবিবার) অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মাদ্রাসা শিক্ষার্থীদের জন্য কোরআন তিলাওয়াত, গজল ও আযান প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে।

উল্লেখিত প্রতিযোগিতা সমূহে সেরা স্থান অর্জনকারীদের কৃতিত্বের সনদ প্রদান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আগামী কিছুদিনের মধ্যেই অনুষ্ঠিত হবে বলে জানান ছাত্রলীগ নেতা নির্ঝর।

উক্ত প্রতিযোগিতা অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে রয়েছে ভাষা সৈনিক নাগিনা জোহা সমাজ কল্যাণ পরিষদ ও আলোকিত বন্ধু ফোরাম সামাজিক সংগঠন।

মানবিক ছাত্রলীগ নেতা অনাবিল দাশ নির্ঝর আরও জানান শিক্ষার্থীদের বিভিন্ন সহ-শিক্ষামূলক বিষয়ে মেধা বিকাশে উৎসাহিত করে তুলতে এখন থেকে প্রতিবছর তিনি এই প্রতিযোগিতার আয়োজন করবেন। এই অনুষ্ঠানকে কেন্দ্র করে এখন থেকে শিক্ষার্থীরা সারাবছর বিভিন্ন সহ-শিক্ষামূলক বিষয়ে নিজেদের চর্চা আরও বাড়িয়ে তুলবে এমনটাই আশা করেন তিনি।

এদিকে এমন সৃজনশীল ও শিক্ষনীয় উদ্যোগ নেয়ায় বন্দরের সচেতন মহলে বেশ প্রশংসা কুড়িয়েছেন নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অনাবিল দাশ নির্ঝর। তাদের মতে ছাত্রলীগ নেতা নির্ঝরের মতো যদি এভাবেই সকল ছাত্রনেতা সর্বদা সমাজের কল্যাণে এগিয়ে আসে তাহলে এই সমাজ দ্রুত সুন্দর ও আদর্শিক হয়ে উঠবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook