মঙ্গল. অক্টো ২০, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বন্দর শিশুবাগ বিদ্যালয়ের নির্বাচন ১৫ নভেম্বর

আজকের বাংলাদেশ রির্পোট:-

অভিভাবকদের দাবির মুখে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ঐতিহ্যবাহী শিক্ষাপিঠ বন্দর শিশুবাগ স্কুলের নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে শিশুবাগ স্কুল পরিচালনা কমিটির সভাপতি কুতুব উদ্দিন খান আগামী ১৫ নভেম্বর নির্বাচনের দিন ধার্য করেন।

জানা গেছে, বন্দর শিশুবাগ স্কুলের পরিচালনা ও সুষ্ঠ নির্বাচনের লক্ষে ৪ বছর পূর্বে ৬ সদস্যের এডহক কমিটি গঠন করে। তবে অদ্যাবধি পর্যন্ত স্কুলটির নতুন কমিটি গঠন করা হয়নি। র্দীঘদিন ধরে মেয়াদ উর্ত্তীন কমিটি দিয়ে বছরের পর বছর স্কুল পরিচালনা করে আসছে।

এ ব্যাপারে শিশুবাগ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য সাইফুল ইসলাম শ্যামল সাংবাদিকদের জানান, এই সমস্ত স্কুলের সাধারনত নির্বাচন হয় না। কোন আইন ও নীয়ম নেই নির্বাচনের। সম্পূর্ন সভাপতির ইচ্ছা।

শিশুবাগ বিদ্যালয়ের কয়েকজন অভিভাবক সাংবাদিকদের জানান, বন্দর শিশুবাগ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য কাজী জহির, শ্যামল, আতিকুর রহমান মাছুম এই শিক্ষা প্রতিষ্ঠানটি কুখিগত করে রেখেছে। বর্তমানে উল্লেখিতদের কোন সন্তান এই বিদ্যালয়ে অধ্যায়নরত নেই। তার পরও তারা অদৃশ্য ক্ষমতার বলে নির্বাচন না দিয়ে একটানা ৯ বছর ধরে বিদ্যালয়ের পরিচালনার দায়িত্বে রয়েছে। অবশেষে সাধারন অভিভাবকদের দাবি মুখে বন্দর শিশুবাগ বিদ্যালয়ের সভাপতি কুতুব উদ্দিন খান নির্বাচন দিতে বাধ্য হয়।

এ ব্যাপারে বন্দর শিশুবাগ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি কুতুব উদ্দিন খান সাংবাদিকদের জানান, শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে কোন বিবেদ সৃষ্টি করতে চাই না। আগামী ১৫ নভেম্বর নির্বাচনের দিন ধার্য করেছি। যারা নির্বাচনে বিজয়ী হবে বিদ্যালয় কর্তৃপক্ষ তাদেরকে নিয়ে কাজ করবে। এই নিয়ে আর যেন বিবেদ সৃষ্টি না হয়। প্রশাসনের সহায়তা কামনা করেছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook