বুধ. জানু ২০, ২০২১

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

করোনা মোকাবেলায় ক্লান্তিহীনভাবে আড়াইহাজারে ছুঁটে বেড়াচ্ছেন এমপি বাবু

ফরহাদ পাঠান (আড়াইহাজার)না.গঞ্জ:

বাংলাদেশে গত ৮ ই মার্চ হতে করোনা আক্রান্ত রোগীর খোঁজ পাওয়ার পর থেকে আড়াইহাজারে অবস্হান করছেন নারায়ণগঞ্জ- ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু।

আড়াইহাজারের প্রতিটি নাগরিক কে সচেতন করার জন্য উপজেলা ছাত্রলীগ ও অন্যান্য সংগঠনের মাধ্যম লিফলেট মাস্ক, সাবান,হেন্ডসেনিট্যাইজার পৌঁছে দেন সাধারন জনগনের কাছে। করোনার সংকটময় মুহূর্তে ক্লান্তিহীনভাবে সকাল-সন্ধ্যা ছুঁটে বেড়াচ্ছেন ক্ষুধার্ত মানুষের খোঁজে। দাঁড়াচ্ছেন পাশে, দিচ্ছেন নানা সহায়তা, জোগাচ্ছেন সাহস আর প্রেরণা। দেশে মহামারি করোনা সনাক্ত হওয়ার পরপরই জনসচেতনতায় তৎপর হন এই জনপ্রতিনিধি।

শুধুই কি জনপ্রতিনিধি হিসেবেই তার এই দায়িত্ববোধ? না, তার সুবিশাল কর্মজ্ঞ সে কথা বলে না।

একটি মাত্র ফোনকলের মাধ্যমে পরিচয় গোপন রেখে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন কখনো রাতের আধারে বের হয়ে পরতেন। করোনার মধ্যে নিজের জীবনের ঝুঁকি নিয়ে নিম্নবিত্ত মানুষের সঙ্গে তৈরি করেছেন ভালোবাসার এক মেলবন্ধন।

প্রতিটি ইউনিয়নে ত্রান বিতরণ করেছেন নিজে উপস্হিতীর মাধ্যমে অনেক জনপ্রতিনিধি যেখানে অনিয়মে জড়িয়ে পড়েছেন সেখানে তিনি অন্যান্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। দেখিয়ে দিয়েছেন- তিনি জনগণের সেবক হতে জনপ্রতিনিধি হয়েছেন। রোদ বৃষ্টি উপেক্ষা করে উপজেলার এ প্রান্ত থেকে ওই প্রান্ত অসহায় দুস্থ মানুষের দ্বারে দ্বারে তার ছুঁটেচলা

করোনার এই সংকটকালীন মুহূর্তে করোনা রোগীর সেবার ব্যবস্থা নিশ্চিত করার জন্য আইসোলেশন ইউনিট তৈরি করেছেন। আড়াইহাজার উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্য কে করেছেন আধুনিককরন ও অতিরিক্ত চিকিৎসক নির্ধারিত করেছেন।

করোনায় মানুষকে সচেতন করার লক্ষ্যে আড়াইহাজারে ১০৮ টি ওয়ার্ডের মধ্যে প্রতি ওর্য়াডে ৩০ জন করে প্রায় ৩,৫০০ তিনহাজার পাঁচশত সদস্য ভিওিক কোভিড -১৯ সেচ্ছাসেবক নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook