শনি. সেপ্টে ২৬, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

নাঃগঞ্জের বন্দরে অবৈধভাবে গ্যাসলাইন সংযোগ দেওয়ার হিড়িকঃপ্রশাসন নিরব 

আজকের বাংলাদেশ ডেস্ক:

নাসিক ২১নং ওয়ার্ড বন্দর রুপালি আবাসিক এলাকায় চলছে গোপনে রাতের আধারে গ্যাস চোর সিন্ডিকেটের গ্যাস লাইন সংযোগ বাণিজ্য। রুপালি আবাসিক এলাকায় নাসিকের রাস্তা ও ড্রেন এর কাজ শুরু হলে গ্যাস চোর সিন্ডিকেটের সদস্যরা অসাধু প্লট মালিকদের সাথে কন্ট্রাক করে লাইন প্রতি ৩০০০০ হাজার টাকা থেকে শুরু করে ৫০০০০ হাজার টাকার চুক্তিতে এই সংযোগ প্রদান করে থাকে।

গত শুক্রবার রাতের যেকোনো একসময়ে রুপালিতে নাসিকের রাস্তার উপর নির্মিত ড্রেন এর পাশদিয়ে অবৈধভাবে দুটি গ্যাস সংযোগ নেন হঠাৎ আঙ্গুল ফুলে কলাগাছ হওয়া মানিক নামের একজন ব্যক্তি।  তিনি তার দুটি প্লটের মধ্যে রাতের আধারে গ্যাস চোরদের মাধ্যমে  অবৈধভাবে গ্যাস সংযোগ নিয়ে নেন। গ্যাস সংযোগটি নির্মিত ড্রেনের মধ্যে দিয়ে নেওয়ায় যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। ইতিমধ্যে বেশ কয়েকটি বড় ধরনের দুর্ঘটনা ঘটেছে বন্দরের মধ্যে এরকম অবৈধ গ্যাস সংযোগের কারণে।

এই বিষয়ে মানিকের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, হ্যাঁ আমার দুটি প্লটের মধ্যে গ্যাস সংযোগ নেওয়া হয়েছে তবে একটি আগে নেওয়া হয়েছিল আরেকটি গতকাল নিয়েছি  বন্দর সালেহ নগর এলাকার বিল্লাল ও ইসলাম এর মাধ্যমে। বন্দর রুপালিতে এইরকম শতশত গ্যাস লাইন উঠেছে তাই আমিও নিয়ে রেখেছি আরেকটা বিষয় এ গুলো খবর নেওয়া সাংবাদিকের কাজ না, আপনারা কেন এই বিষয় গুলোর খবর নেন ? এগুলো তিতাস ও পুলিশ প্রশাসন এর কাজ? প্রতিউওরে প্রতিবেদক তাকে প্রশ্ন করেন তাহলে আপনি কি তিতাস কর্মকর্তা ও থানা পুলিশ প্রশাসনকে অবহিত করেছেন এই সংযোগের বিষয়ে তখন মানিক দাম্ভিকতা করে প্রতিউত্তরে বলেন আপনি তিতাস,পুলিশ,কাউন্সিলর সহ যারে খুশি তারে জানান আমার বিষয়ে।

এ বিষয়ে বন্দর থানা পুলিশের তদন্ত ওসি আজহারুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান আমরা বেশ কিছুদিন আগে গ্যাস চোর সিন্ডিকেটের সদস্য ইসলামকে আটক করে ইউএনও এর মাধ্যমে জরিমানা করেছিলাম। এরূপ অবৈধভাবে গ্যাস সংযোগের ঘটনার সত্যতা পেলে ওর বিরুদ্ধে আবারো ব্যবস্থা গ্রহণ করবো।

অবৈধ গ্যাস সংযোগ এর বিষয়ে বন্দর জোনের দায়িত্বে থাকা তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশনের কর্মকর্তা মনিরুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, করোনার কারনে অনেক জায়গায় এখন অভিযান পরিচালনা করতে পারছিনা তবে কিছুদিনের মধ্যেই আমরা এ সকল অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে ম্যাজিস্ট্রেট নিয়ে অভিযান পরিচালনা করবো।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook