শুক্র. সেপ্টে ২৫, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

না’গঞ্জে বন্দরে ডিস ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে দু’গ্রুপের মধ্যে হামলা – ভাংচুর, আহত- ৩

আজকের বাংলাদেশ রিপোর্ট :-

নারায়ণগঞ্জ বন্দরে ডিস ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে ছাত্রলীগ ও যুবলীগের দু’গ্রুপের মধ্যে হামলা- সংঘর্ষ ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। যুবলীগ নেতার বাড়িতে হামলার ঘটনায় নারী সহ ৩ জন আহত হয়েছেন।

এ ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার বিকাল সাড়ে ৩ টার দিকে নাসিক ২৩ নং ওয়ার্ড খান বাড়ী এলাকায় যুবলীগ নেতা খান মাসুদের বাড়িতে হামলার ঘটনা ঘটে। হামলায় আহত স্বপ্না বেগম, আসিফ ও অপুকে জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, কোয়াবের অনুমতি নিয়ে ডিস ব্যাবসায়ী শ্যামল দীর্ঘ প্রায় ৩০ বছর যাবত ডিস ব্যবসা চালিয়ে আসছেন। প্রায় এক বছর আগে থেকে শহরের পাইকপাড়া এলাকার কাউন্সিলর আব্দুল করিম ওরফে ডিস বাবুর লাইন বন্দরে ঢোকানোর জন্য বিভিন্নভাবে পায়তাঁরা চালিয়ে আসছে একটা সিন্ডিকেট। কয়েকমাস আগে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হলে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা একে এম সেলিম ওসমানের নির্দেশে ওই চক্রের অপতৎপরতা বন্ধ করা হয়। কিন্তু জাপানেতা আবুল জাহের সম্প্রতি মৃত্যুবরণ করার পর থেকেই পূনরায় সক্রিয় হয়ে ওঠে ওই সিন্ডিকেট। স্থানীয় ক্যাবল ব্যাবসায়ী এসএম পারভেজ আলম বাদী হয়ে ছাত্রলীগ নেতা বিন্দু সহ ৫ জনের নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। কিন্তু গতরাতে লাইন টেকনিশিয়ান হাসান ও সাব্বির কে মারধর করে পুলিশের কাছে সোপর্দ করেছে বিন্দু ও দুলালের লোকজন।

এ বিষয়ে জেলা যুবলীগ নেতা খান মাসুদ অভিযোগ করে বলেন, দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে মাঠে নেমেছে এসব অনুপ্রবেশকারীরা। যেসব ব্যাবসায়ীরা আগে থেকে এলাকায় ক্যাবল ব্যাবসা করে আসছেন, তাদের পেটে লাথি দিয়ে ডিস বাবুর লাইন বন্দরে ঢুকাতে চাইছে তারা। বিষয়টি মিমাংসার জন্য দু’পক্ষকে অফিসে ডাকেন অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম । কথামতো সার্কেল অফিসে যান তারা। তাদের অনুপস্থিতিতে কাউন্সিলর দুলাল প্রধান ও বিন্দুর নির্দেশে ৩০/৪০ জন ধারালো অস্ত্র নিয়ে তার বাড়িতে হামলা চালায়। এসময় তার বাড়িতে থাকা একটা মোটরসাইকেল ও দরজা জানালা ভাংচুর করে। বাধা দিলে তার বোন স্বপ্না বেগম ও আসিফ এবং অপুকে কে বেদম মারপিট করে আহত করে তারা। আহতদের জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

এ বিষয়ে অভিযোগ অস্বীকার করে কাউন্সিলর দুলাল প্রধান বলেন, গতরাতে তার অফিসের সংলগ্ন ডিস লাইনের মেশিন রুমে ঢুকে সংযোগের তার ও সরঞ্জামাদি নিয়ে গেছে কিছু লোকজন।

এ ঘটনায় ছাত্রলীগ নেতা হাসনাত রহমান বিন্দু বলেন, গত রাতেলেজারার্স এলাকায় তার অনেক লাইনের ক্যাবল কেটে নিয়েছে পারভেজ আলমের লোকেরা।দেওয়ান বাড়ী এলাকায় সংযোগের তার কাটার সময় হাসান ও সাব্বির কে হাতেনাতে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। ওই ঘটনাকে কেন্দ্র করে পরিস্থিতি উত্তপ্ত করেছে প্রতিপক্ষ।

এ বিষয়ে বন্দর থানার ওসি ফখরুদ্দিন ভুইয়া জানান, ডিস ব্যাবসার নিয়ন্ত্রণ নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। যুবলীগ নেতা খান মাসুদ ও তার চাচা রোকন উদ্দিন খান এবং চঞ্চল খানের বাড়িতে হামলার সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। উভয়পক্ষ থানায় অভিযোগ দায়ের করেছে। এবিষয় নিয়ে উভয় পক্ষের সঙ্গে আলোচনা করে অতিরিক্ত পুলিশ সুপার ‘বি’সার্কেল সাহেব সিদ্ধান্ত দিবেন। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook