বুধ. নভে ২৫, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

নারায়ণগঞ্জের সাত সংবাদপত্রের ১৬ সাংবাদিকের বিরুদ্ধে মামলা

আজকের বাংলাদেশ রিপোর্ট:

নারায়ণগঞ্জ জেলার সাত সংবাপত্রের ১৬জন সাংবাদিকের বিরুদ্ধে দুটি পৃথক আদালতে মানহানির মামলা (কোর্ট পিটিশন) দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) নারায়ণগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ‘ক’ এবং ‘খ’ অঞ্চলে এসব মামলা দায়ের করা হয়েছে। মামলা দুটির মধ্যে একটির বাদী সিদ্ধিরগঞ্জের এসও রোডের স্বপন মন্ডল। তার পক্ষে মামলাটি দায়ের করেন অ্যাডভোকেট হাবিবুর রহমান মাসুম এবং অপরটির বাদী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী। তার পক্ষে মামলাটি দায়ের করেন অ্যাডভোকেট মশিউর রহমান শাহিন।

স্বপন মন্ডল তার দায়ের করা মামলায় বিবাদী করেছেন, নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক সচেতন পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাজী ইসমাইল হোসেন, একই পত্রিকার বার্তা সম্পাদক ইমতিয়াজ আহম্মেদ, দৈনিক সময়ের নারায়ণগঞ্জ এর প্রকাশক সম্পাদক জাবেদ আহম্মেদ জুয়েল, বার্তা সম্পাদক শাহীন, দৈনিক সংবাদ চর্চা এর প্রকাশক সম্পাদক মুন্না খাঁন, বার্তা সম্পাদক আনোয়ার হাসান, দৈনিক স্বাধীন বাংলাদেশ এর ভারপ্রাপ্ত সম্পাদক মো. ইলিয়াস মোল্লা, বার্তা সম্পাদক জসিম উদ্দিন, ব্যবস্থাপনা সম্পাদক সোহেল রানা, দৈনিক যুগের চিন্তা এর প্রকাশক সম্পাদক আবু আল মোরসালিন বাবলা, নির্বহী সম্পাদক এজাজ কোরেশী এবং দৈনিক মাতৃভূমির খবর এর প্রকাশক সম্পাদক মো. রেজাউল করিম, উপদেষ্টা সম্পাদক আনায়ারুল ইসলাম, নির্বাহী সম্পাদক এনামুল কবির।

অন্যদিকে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী তার দায়ের করা মামলায় বিবাদী করেছেন দৈনিক ডান্ডিবার্তা পত্রিকার প্রকাশক সম্পাদক হাবিবুর রহমান বাদল এবং এর স্টাফ রিপোর্টার আ. রহিম।

স্বপন তার মামলায় দাবি করেন, ‘ক্যাসিনো ডন সেলিম প্রধান গ্রেফতার হলেও প্রকাশ্যে ঘনিষ্ট বন্ধু স্বপন মন্ডল’ ‘ক্যাসিনো ডন সেলিম প্রধান গ্রেফতার আতঙ্কে গা ঢাকা দিয়েছে স্বপন মন্ডল’ ইত্যাদি শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সেসব সংবাদ মিথ্যা দাবি করেন তিনি। একই সাথে তিনি দাবি করেছেন এ সংবাদের কারণে তার মানহানি ঘটেছে। যার জন্য ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছেন তিনি।

অন্যদিকে মীর সোহেল আলী দাবি করেছেন, ডান্ডিবার্তায় প্রকাশিত সংবাদ অসত্য মিথ্যা ও বানোয়াট তথ্যে ভরপুর। এতে তার মানহানি হয়েছে বলে দাবি করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook