মঙ্গল. ডিসে ১, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

পবিত্র ঈদ উপলক্ষে এবার অনন্য দৃষ্টান্ত দেখালো নাগিনা জোহা সমাজ কল্যাণ পরিষদ

রাশেদুল হাসান অভিঃ

করোনা ভাইরাসের সৃষ্ট ভয়ানক মহামারীর জন্য বেশ কিছুদিন আগে থেকেই অর্থনৈতিকভাবে বিপর্যস্ত হয়ে পরেছে পুরো দেশ। যার কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে দেশের গরীব ও নিম্ন মধ্যবিত্ত সহ দিন আনে দিনে খায় এমন সব মানুষজন।

এই ক্রান্তিকালে পবিত্র ঈদ কে সামনে রেখে করোনার হটস্পট খ্যাত নারায়ণগঞ্জের বন্দরে এক অন্যরকম দৃষ্টান্ত স্থাপন করলো সামাজিক সেবামূলক সংগঠন ভাষা সৈনিক নাগিনা জোহা সমাজ কল্যাণ পরিষদ।

সংগঠনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রবাসী প্রকৌশলী স্বপ্নীল দাশ নিলয়ের নির্দেশে সংগঠনের কার্যকরি কমিটির নেতৃবৃন্দ তাদের নিজ অর্থায়নে গরীব, দুঃস্থ ও বর্তমান দুঃসময়ের শিকার এমন বেশ কয়েকটি পরিবার যেনো পবিত্র ঈদের দিন বাজার করে প্রিয়জনদের সাথে নিজ বাড়িতেই ঈদ পালন করতে পারে তার জন্য তারা খামে করে আর্থিক সহায়তা প্রদান করে।

সংগঠনটি এই অসহায় পরিবারগুলোকে সম্মানের সাথে সহযোগিতা করার প্রচেষ্টায় উক্ত আর্থিক সহায়তা কে বিশেষ ঈদ উপহার ‘খামে ভর্তি ভালবাসা’ নামকরণ করে বিতরণ করেন। এদিকে জানা যায়, জনপ্রিয় এই সামাজিক সেবামূলক সংগঠন ভাষা সৈনিক নাগিনা জোহা সমাজ কল্যাণ পরিষদ প্রতিষ্ঠালগ্ন থেকেই সামাজিকভাবে নানারকম উন্নয়নমূলক ও মানবিক কাজ করে বন্দরব্যাপী বেশ ভূমিকা রেখে চলেছে।

এমনকি দেশে বর্তমান করোনা দুর্যোগের শুরু থেকেই সংগঠনটি তাদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রবাসী প্রকৌশলী স্বপ্নীল দাশ নিলয়ের নিজ অর্থায়ন ও নির্দেশনায় সামাজকে সুরক্ষিত রাখতে করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন উদ্যোগ ও পদক্ষেপ গ্রহণ করে তা সম্পন্ন করা সহ তারা অনবরত গরীব, অসহায় ও নিম্ন মধ্যবিত্ত পরিবারগুলোর পাশে দাঁড়াচ্ছে। যা চিরদিন সমাজে মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

তাছাড়া ভাষা সৈনিক নাগিনা জোহা সমাজ কল্যাণ পরিষদ সমাজের তরে প্রতিনিয়ত এভাবে অবদান রেখে চলার জন্য বন্দরের জনসাধারণের মাঝে সংগঠনটি ব্যাপক সাড়া ফেলেছে এবং সেই সাথে বেশ জনপ্রিয়তাও অর্জন করে নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook