শুক্র. সেপ্টে ২৫, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

প্রশাসনের নজরদারির অভাবে লকডাউনেও জনসমাগম বন্দরে

আজকের বাংলাদেশ ডেস্ক:-

বন্দরে প্রশাসনের নজরদারি না থাকায় বাজারগুলোতে জনসমাগম ক্রমই বৃদ্ধি পাচ্ছে। নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন করা হলেও উপক্ষো করে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হয়ে ঝুঁকি বাড়াচ্ছেন এবং সামাজিক দূরত্বও বজায় রাখছে না সাধারণ মানুষ।

মঙ্গলবার ১৪ এপ্রিল সকাল সাড়ে ৯ টায় সরেজমিনে সাবদী বাজার, আদমপুর চৌরাস্তা, বন্দর বাসস্ট্যান্ড, শাহী মসজিদ বন্দর ইসলামিয়া ফাযিল(ডিগ্রী) মাদ্রসা মাঠে ও বন্দর বাজার সড়কে সাধারণ মানুষের অবাধ চলাচল করতে দেখা গেছে। অন্য সব দিনের মতোই ওই সড়কগুলো দিয়ে রিকশা ও মোটরসাইকেল এবং অটোরিকশা চলাচল করতে দেখা গেছে।

এদিকে, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকার সারাদেশে সাধারণ ছুটিসহ বিভিন্ন এলাকা লকডাউন ঘোষনা করায় মানুষজন শহর ছেড়ে গ্রামে চলে আসে। কিন্তু গ্রামে এসে কোয়ারেন্টাইন না মেনে অকারণেই হাট-বাজারগুলোতে ভীড় করতে দেখা যাচ্ছে। মানছেন না সামাজিক দুরত্ব এবং সরকারি নিয়ম-কানুন।

প্রশাসনের পক্ষ থেকে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য বার বার অনুরোধ করা হলেও সাধারণ মানুষ সেটি আমলে নিচ্ছে না। কিন্তু গ্রাম পর্যায়ের এসব মানুষজন হাট-বাজারগুলোতে সমাবেত হচ্ছেই। জরুরি প্রয়োজ ছাড়া ঘর থেকে বাইরে বেরিয়ে ঝুঁকি বাড়াচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook