মঙ্গল. সেপ্টে ২৯, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

বন্দরে সরকারী জমি দখল করে স্থাপনা তৈরি করেছে পূর্র্বা ডেইরী এন্ড এগ্রো র্ফাম

আজকের বাংলাদেশ রির্পোট:-

নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের ১৯নং ওয়ার্ডে অবস্থিত শান্তিনগর এলাকায় সরকারি খাসের জমি অবৈধ ভাবে দখল করে বিশাল বাউন্ডারী দেয়াল দিয়ে ভবন নির্মানের অভিযোগ উঠেছে পূর্র্বা ডেইরী এন্ড এগ্রো র্ফাম লিমিটেড এর বিরুদ্ধে। সরকারী খাসজমি হলেও পূর্র্বা ডেইরী এন্ড এগ্রো র্ফাম লিমিটেড এর মালিকপক্ষ ক্রয় সূত্রে মালিক বলে দাবি করছে। সরকারী সম্পদ বিক্রির এখতিয়ার নেই বলে জানিয়েছেন বন্দর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফিফা খানম।

গত রবিবার সকালে শান্তিনগর এলাকায় সরজমিনে গিয়ে দেখা গেছে, দেয়াল টেনে বিশাল বাউন্ডারি করে ভিতরে পাকা স্থাপনা তৈরি করেছে পূর্র্বা ডেইরী এন্ড এগ্রো র্ফাম লিমিটেড কর্তৃপক্ষ।

এ ব্যাপারে এলাকাবাসী সাংবাদিকদের জানান, আশরাফ উদ্দিন গং এবং ইউনিয়ন এপেলার্স প্রায় ১২৫ শতংশ জমি নিয়ে দীর্ঘ দিন দরে মামলা চলতেছে। কিন্তু এখন শুনি পূর্র্বা ডেইরী এন্ড এগ্রো র্ফাম লিমিটেড ইউনিয়ন এপেলাসের কাছ থেকে জমি ক্রয় করেছে। মামলা কৃত জমি ক্রয় করে সাথে প্রায় ৮শ’ শতংশ সরকারী খাসজমি দখল করে নিয়েছে পূর্র্বা ডেইরী এন্ড এগ্রো র্ফাম লিমিটেড। এ ব্যপারে বন্দর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফিফা খানমের সাথে আলাপ কালে তিনি সাংবাদিকদের বলেন, সরকারী জমি কেনা বেচা এবং অবৈধ ভাবে দখল করার এখতিয়ার কারো নেই। আমি সরজমিনে গিয়ে সরকারী জমি দখল করে থাকলে আমি উচ্ছেদ অভিযান চালাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook