রবি. অক্টো ২৫, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

বাংলাদেশ আজ বিশ্বের কাছে বিস্ময়: ডিসি জসিমউদ্দিন

আজকের বাংলাদেশ রিপোর্ট:

সমৃদ্ধির অগ্রযাত্রায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেছেন, ‘শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের অধীনে শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামো উন্নয়নসহ আর্থ-সামাজিক সকল খাতে বাংলাদেশ অর্জন করেছে বিস্ময়কর অগ্রগতি। আর্থ-সামাজিক সকল সূচকে বাংলাদেশ অনেক ক্ষেত্রে তার দক্ষিণ এশিয়ার প্রতিবেশীদের ছাড়িয়ে গেছে। বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের ‘বিস্ময়’ হিসেবে পরিচিত লাভ করেছে।

তিনি আরো বলেন, ছাত্র-ছাত্রীদের সুশিক্ষায় শিক্ষিত হতে হবে এবং শিক্ষকদের ছাত্রদের প্রতি মনোযোগী হতে হবে। সেই সাথে অভিভাবকদের খেয়াল রাখতে হবে তার সন্তানটি কখন কি করছে। মাদক থেকে সকলকে দুরে থাকতে হবে এবং মাদকের বিরুদ্ধে সোচ্চার থাকার কথা বলে তিনি ছাত্র-শিক্ষক ও অভিভাবকের সমন্বয়ে সুন্দর শিক্ষার পরিবেশ সৃষ্টি এবং সকলকে সচেতনতার সহিত কাজ করার আহ্বান জানান।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় নারায়ণগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে জেলা তথ্য অফিস আয়োজিত সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ডিসি উপরোক্ত কথাগুলো বলেন।

নারায়ণগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রকৌশলী রশিদ আল মামুন মৃধার সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার সিরাজউদ্দৌলা খান। জেলা শিক্ষা অফিসার মো. শরিফুল ইসলাম ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ সামছুল আলম। আরও উপস্থিত ছিলেন আইডিইবির সাধারণ সম্পাদক মোঃ কায়ছার রিজভী ও মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া।

জেলা তথ্য অফিস আয়োজিত আলোচনা সভায় শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা জেলা প্রশাসককে লিখিত ভাবে বিভিন্ন প্রশ্ন করলে জেলা প্রশাসক প্রশ্নের উত্তর দিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের আরো উন্নতি এবং শিক্ষার মানোন্নয়নে যথেষ্ট গুরুত্ব দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook