শনি. নভে ২৮, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

রূপগঞ্জে নদী তীরের ১৫ মার্কেট গুড়িয়ে দিয়েছে বিআইডব্লিউটিএ

আজকের বাংলাদেশ রিপোর্ট:

রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের বেলদী বাজার এলাকায় শীতলক্ষ্যা নদী দখল করে গড়ে উঠা ৩টি বহুতল মার্কেটসহ কমপক্ষে ১৫টি পাকা মার্কেট গুড়িয়ে দিয়েছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে রূপগঞ্জ উপজেলায় দাউদপুর ইউনিয়নের বেলদী এলাকায় অভিযান পরিচালিত হয়।

সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বেলদী বাজার এলাকায় ভেন্ডার ফরিদ মোক্তারেরর ২ তলা মার্কেট, আওয়ামীলীগ নেতা লিটনের নির্মানাধীন ৩ তলা মার্কেট, ব্যবসায়ী ইকবালের নির্মানাধীন ৩ তলা মার্কেট, কাদির, নয়ন, আনোয়ার, ডা. সমর, বেলাল, ইব্রাহিম, সাইফুল, মুসলিম মেম্বারসহ প্রভাবশালীদের গড়ে তোলা ১২টি একতলা মার্কেট ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। এছাড়া ৪টি আধাপাকা ভবন, দোকান, পাকা দেয়াল, পিলারসহ মোট ৩৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

অভিযানকালে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল, উপ পরিচালক মো. শহীদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ, মেডিকেল অফিসার ডা. জাকিরুল হাসান ফারুক, সার্ভেয়ার মো. ইয়াসিন, রূপগঞ্জ থানার পরিদর্শক শফিউল আজমসহ বিআইডব্লিউটিএ’র অন্যান্য কর্মকর্তারা। এসময় একটি জাহাজ, একটি টাগবোট, একটি ভেকুসহ বিপুল সংখ্যক পুলিশ, আনসার সদস্য ও উচ্ছেদ কর্মীরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, উচ্চ আদালতের নির্দেশে সিএস ও আরএস অনুযায়ী শীতলক্ষ্যার উভয় তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ চলছে। নদীর তীর দখল করে গড়ে উঠা সব ধরনের স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। প্রভাবশালী হলেও তাদেরকে ছাড় দেয়া হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook