বুধ. অক্টো ২১, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

সাংবাদিকদের সাথে মিলে অন্যায়-চাঁদাবাজ-মাদকের বিরুদ্ধে কাজ করবো’

আজকের বাংলাদেশ রিপোর্ট:

জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ বলেছেন, সাংবাদিক আর পুলিশের কাজে কোন ভিন্নতা নাই, একই কাজ। কে জমি দখল করে, কোন ভূমিদস্যু ফ্ল্যাট দখল করে তা আপনারা আমাদের জানাবেন। আমরা আপনারা মিলে একটি সুন্দর সমাজ গড়ে তুলবো। আপনাদের কাছে চাঁদাবাজ, ভূমিদস্যুদের তথ্য থাকলে আমাদের জানাবেন। কিন্তু বলবেন একটা, ভিতরে রাখবেন আরেকটা তা চলবে না।

শনিবার (৫ অক্টোবর) দুপুর ২টায় জেলা সরকারি গণগ্রন্থাগারে ‘সাংবাদিকতার সহজপাঠ’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক ‘সকাল বার্তা’র উদ্যোগে এ কর্মশালার আয়োজন করা হয়।

তিনি আরও বলেন, সিদ্ধিরগঞ্জের ওই ভেজাল কসমেটিক কারখানায় দূর্গন্ধযুক্ত পানি দিয়ে তারা বিদেশী পারফিউম বানাতো। কিন্তু তারা বলছে সিসিটিভি নষ্ট, সিসিটিভির ফুটেজ নাই। কিন্তু আপনারা তো দেখেছেন। সিসিটিভির থেকেও বড় সিসিটিভি হলেন আপনারা সাংবাদিকরা। আপনারা নিজেরা দেখেছেন দূর্গন্ধযুক্ত পানি দিয়ে পারফিউম বানানো হচ্ছে। তারপর রূপগঞ্জের যে ঘটনায় ১ কোটি ২৫ লাখ টাকা উদ্ধার করা হয়েছে তারা এখন মামলা হওয়ার পর দাবি করছেন যে, সেই টাকাগুলো মাদক বিক্রির টাকা নয়, সেগুলো কয়েল আর গরু বিক্রির টাকা। কয়টা গরু, কয়টা কয়েল বিক্রি করে আপনি ১ কোটি ২৫ লাখ টাকা আয় করেছেন। সেই হিসাব দেখান। আপনি হিসাব দেখাতে পারেন নাই। কিছু পত্রিকা দেখলাম এই ঘটনাটিকে প্রশ্নবিদ্ধ করেছে। যেহেতু আপনারা কথাগুলো তুলেছেন তাই আমি কথাগুলো এখানে তুললাম।

পুলিশ সুপার হারুন অর রশীদ বলেন, আমরা কাউকে হেয় প্রতিপন্ন করতে আসি নাই, কাউকে পারিবারিকভাবে অসম্মান করতে আসি নাই। আমরা আপনাদের সাংবাদিকদের সাথে মিলে অন্যায়ের বিরুদ্ধে চাঁদাবাজ, মাদকের বিরুদ্ধে কাজ করবো।

এ সময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল মামুন, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি এ্যাড. মাহবুবুর রহমান মাসুম, জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শরীফউদ্দীন সবুজ, শ্রমিক নেতা কাউসার আহমেদ পলাশ, জেলা পুলিশের বিশেষ শাখার কর্মকর্তা (ডিআইও-২) মো. সাজ্জাদ রোমন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook