মঙ্গল. ডিসে ১, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

সিদ্ধিরগঞ্জে অভিযানে নকল প্রশাধনী ও ইলেকট্রনিক পণ্য জব্দ

আজকের বাংলাদেশ রিপোর্ট:

সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইল এলাকায় নকল প্রসাধনী ও নকল স্টিকার লাগানো ইলেকট্রনিক পণ্য তৈরির কারখানায় অভিযান চালিয়েছে পুলিশ। বুধবার (২ অক্টোবর) রাত ১০টা থেকে এই অভিযান শুরু হয়। এ সময় কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ নকল প্রসাধনী ও নকল স্টিকার লাগানো ইলেকট্রনিক পণ্য জব্দ করে পুলিশ।

নারায়ণঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদের নেতৃত্বে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল এই অভিযান পরিচালনা করছে। মুনস্টার মার্কেটিং প্রাইভেট লিমিটেড ও ম্যাক্স ইলেকট্রো ইন্ডাস্ট্রিজ নামে দুই প্রতিষ্ঠানের মালিক বেলায়েত হোসোন পলাতক থাকলেও স্টাফসহ আটজনকে আটক করা হয়েছে।

আটককৃত ব্যক্তিরা হলেন- অহিদুল ইসলাম (৩৫), সিরাজুম ইসরাম (১৮), সোহাগ (২৪), আমিনুল ইসলাম (৩২), রাজীব (১৮), মাইনুল ইসলাম (৩২), মেহেদী হাসান (১৮) ও একাউন্ট অফিসার সাইফুল ইসলাম (৩৫)।

পুলিশ সুপার হারুন অর রশীদ জানান, মুনস্টার মার্কেটিং প্রাইভেট লিমিটেড ও ম্যাক্স ইলেকট্রো ইন্ডাস্ট্রিজ নামে দুই প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে নকল প্রসাধনী ও ইলেকট্রনিক পণ্য তৈরি করে আসছিল। ধানমন্ডির বাসিন্দা বেলায়েত হোসেন নামে এক ব্যক্তি সিদ্ধিরগঞ্জের একটি জায়গায় নকল প্রসাধনী তৈরি করেন এবং বাজারজাত করেন। আমরা খবর পাওয়ার পর রাত ১১টায় অভিযান চালাই। জাপান, ইন্ডিয়া, চায়না, লন্ডন, আমেরিকা, ফ্রান্সহসহ বিভিন্ন দেশের নামে ময়লা পানি, রং ও সেন্ট দিয়ে এসব বানাচ্ছিল তারা। কুবরা, ফগ, রয়েল, এয়ার ফ্রেশনারের মতো বিভিন্ন ব্র্যান্ডের নামে এসব তারা বাজারজাত করতো।

তিনি আরও বলেন, ‘পরে আরেকটি গোডাউনে গিয়ে দেখি ৬৫ ইঞ্চি, ৭০ ইঞ্চির টিভি বানাচ্ছেন তারা। সনি, স্যামসাং, এলজি, প্যানাসনিকসহ বিভিন্ন ব্রান্ডের টিভি ও মাইক্রো-ওভেন তৈরি করছেন। বিভিন্ন ব্রান্ডের নাম থাকলেও এগুলো সব ভুয়া। আমাদের দেশের সাধারণ মানুষ এদের দ্বারা প্রতারিত হচ্ছে। এ সকল প্রতারক চক্র বিশাল বড় গোডাউনে এসব তৈরি করছে এবং সরকারের বিশাল অঙ্কের ট্যাক্স ফাঁকি দিচ্ছে।

এসপি বলেন, তারা ৫০-৬০ কোটি টাকার প্রায় লক্ষ লক্ষ টিভি তারা বানিয়েছে। আমরা অভিযান না চালালে এগুলা তারা বাজারজাত করতো। তাদের সেন্ট ও প্রসাধনীগুলো খুবই বাজে। মানুষ এসব ব্যবহার করলে তাদের চামড়া নষ্ট হয়ে যাবে। ক্যান্সার রোগ হবারও সম্ভবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook