শনি. ডিসে ৫, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

সোনারগাঁয়ে ধর্ষণের শিকার স্কুলছাত্রী, অভিযুক্ত গ্রেফতার

আজকের বাংলাদেশ রিপোর্ট:

সোনারগাঁয়ে এক স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়েছে বলে খবর পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগীর মা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন।

শনিবার (২১ সেপ্টেম্বর) রাতে সোনারগাঁ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি দায়ের করেন। এ মামলায় অভিযুক্ত শাহ্জাহান মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ।

গত শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের হোসেনপুর গ্রামের একটি পরিত্যক্ত বাড়িতে নিয়ে গিয়ে ভুক্তভোগী ওই স্কুলছাত্রীকে ধর্ষণ করে শাহ্জাহান। মামলায় এমনটাই উল্লেখ করেছেন বাদী।

পুলিশ ও এলাকাবাসীরা জানান, গত শনিবার (১৪ সেপ্টেম্বর )বিকালে উপজেলা হোসেনপুর গ্রামের সপ্তম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীকে পার্শ্ববতী সবজি ব্যবসায়ী শাহজাহান মিয়া (৫০) পরিত্যক্ত বাড়িতে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। ঐ ছাত্রী বাড়িতে এসে বিষয়টি পরিবারের সদস্যকে জানায়। ঐদিন রাতে এ ঘটনায় এলাকার লোকজন একটি বিচার বৈঠকে বসে মিমাংসার চেষ্টা করে। পরে এলাকার লোকজন বিষয়টি মিমাংসার আশ্বাস দিলে ধর্ষিতার পরিবার মামলা করা থেকে বিরত থাকে। কিন্তু এলাকায় কোন বিচার না পেয়ে শনিবার (২১ সেপ্টম্বর) বিকালে ওই ধর্ষিতার মা বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেন। পরে অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করা হয়।

মামলার বাদী ভুক্তভোগীর মা বলেন, ‘আমার মেয়েকে ধর্ষণের ঘটনায় গ্রামের সালিশে মিমাংসা করার চেষ্টা করেছিল। কিন্তু ছেলের পরিবারের কেউ তাতে রাজি হয়নি। আমি আমার মেয়ের ধর্ষণকারীর কঠোর শাস্তির দাবি জানাই।’

সোনারগাঁও থানার (ওসি) মনিরুজ্জামান বলেন, ধর্ষণের ঘটনায় মেয়ের মা বাদী হয়ে মামলা করেছে। মামলার পর অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook