শনি. ডিসে ৫, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

হাইকোর্টের নির্দেশে বন্দরে মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের অবৈধ সভাপতি আব্দুল হাই স্থগিত – আজকের বাংলাদেশ

আজকের বাংলাদেশ রিপোর্ট :-

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের অবৈধ ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল হাই ভূইয়াকে স্থগিত ঘোষনা করেছে হাইকোর্ট। গত ২৫ শে আগষ্ট পিটিশন নাম্বার ৪২৪২/২০২০ এর মোতাবেক নতুন কমিটির অবৈধ সভাপতি আব্দুল হাইকে সভাপতি হিসেবে স্থগিত করা হয়েছে। কমিটিতে অবৈধভাবে আব্দুল হাইকে সভাপতি করা হয়েছিলো। যদিও আব্দুল হাইকে সভাপতি করার সময় কমিটির নবনির্বাচিত একাধিক সদস্য দ্বিমত পোষন করেছিলো। কিন্তু একাধিক সদস্যদের ভাষ্যমতে তাদের অমত থাকার পরও আবুল হাইয়ের অবৈধ টাকার জোরে তাকে আবারও কমিটির সভাপতি নির্বাচিত করা হয়। এর আগেও মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি হিসেবে কয়েকবার অবৈধভাবে অনেকটা জোরপূর্বক সভাপতি হিসেবে দায়িত্ব পালন কালে সরকার ঘোষিত পরিক্ষার ফী, রেজিষ্ট্রেশন ফী ও অন্যান্য ফীর চেয়ে অতিরিক্ত টাকা আদায় করে বহুবার সমালোচিত হয়েছিলেন সভাপতি আব্দুল হাই। এসব কারণে বর্তমান নির্বাচিত স্কুল ম্যানেজিং কমিটির ৫জন স্বনামধন্য সদস্য অবৈধ সভাপতি আব্দুল হাইয়ের বিরুদ্ধে হাইকোর্টে পিটিশন জারি করেন। হাইকোর্ট উক্ত পিটিশনের ভিত্তিতে গতকাল আব্দুল হাইকে অবৈধ সভাপতি হিসেবে তাকে স্থগিত ঘোষনা করে নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পালনের জন্য বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকারকে নির্দেশ দেয়া হয়েছে।

এ বিষয়ে মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদরুল আলম বাদল জানান, বর্তমান সভাপতি আব্দুল হাইকে হাইকোর্ট থেকে স্থগিত করার বিষয়টি কয়েক জনের কাছে শুনেছি। তবে এখনোও কোনও চিঠি আমি হাতে পাইনি।

এবিষয়ে বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার বলেন,বিষয়টি আমি মৌখিকভাবে শুনেছি তবে এখনো কোন চিঠি আমি হাতে পাইনি। আগামী রবিবার এ বিষয়ে বিস্তারিত জানাতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook