শনি. নভে ২৮, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

২টি ওয়ার্ডের অসহায়দের পাশে দাঁড়ালেন প্রবাসী স্বপ্নীল নিলয়; হলেন প্রশংসিত

রাশেদুল হাসান অভিঃ

বর্তমান সময়ের ভয়ানক মহামারী করোনা ভাইরাসের তান্ডবে দেশজুড়ে ক্ষতিগ্রস্থ অসহায় মানুষদের সহযোগিতায় কম-বেশি অনেকেই এগিয়ে আসলেও নাসিক ২৫ ও ২৬ নং ওয়ার্ডের ২০০টি অসহায় পরিবারের জন্য বেশ বিচক্ষণতা ও সততার সাথে এগিয়ে আসলেন সামাজিক সেবামূলক সংগঠন ভাষা সৈনিক নাগিনা জোহা সমাজ কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান প্রবাসী প্রকৌশলী স্বপ্নীল দাশ নিলয়।

গত ৯ এপ্রিল, পবিত্র শব-ই-বরাতের রাতে স্বপ্নীল দাশ নিলয়ের নিজ অর্থায়ণে নাসিক ২৫ ও ২৬ নং ওয়ার্ডের প্রায় ২০০ টি গরিব ও অসহায় মধ্যবিত্ত পরিবারের বাড়িতে অত্যন্ত সচেতনতা ও সম্মান প্রদর্শনের সহিত উপহার (খাদ্য সামগ্রী) পৌছে দেয় ভাষা সৈনিক নাগিনা জোহা সমাজ কল্যাণ পরিষদের কার্যকরি কমিটির নেতৃবৃন্দ।

স্বপ্নীল দাশ নিলয়ের নির্দেশনায় দলবদ্ধ না হয়ে অত্যন্ত সতর্কতা ও পরস্পরের মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে সংগঠনটির নেতৃবৃন্দ রাতভর পরিশ্রম করে অসহায়দের বাসায় বাসায় খাদ্য সামগ্রী পৌছে দিয়ে আর্ত মানবতার সেবায় যেমন তারা উদাহরণ সৃষ্টি করেছেন সেই সাথে বর্তমান সময়ের ভয়ানক করোনা ভাইরাস প্রতিরোধে জনসেবা করতে গিয়েও তারা যথেষ্ট সচেতনতা ও সাবধানতা অবলম্বন করেছেন। যার ফলে স্থানীয় জনসাধারণ ও সচেতন মহলের কাছে বেশ প্রশংসিত হয়েছেন প্রবাসী স্বপ্নীল দাশ নিলয় সহ তার সংঠনের নেতৃবৃন্দরা।

এসময় এই মহান সেবায় নিয়োজিত ছিলেন সিহাব হোসেন, রিজবী সাউদ, রোহান হোসেন, আসিফ হোসেন, রাইসুল, নিলয় হোসেন, শাকিল, মোঃ খোকন, নুর মোহাম্মদ, রবিন, রায়হান, জুবায়ের, মেহেদী, উল্লাস সহ অনেকে।

প্রতিটি পরিবারের জন্য উপহার হিসাবে দেওয়া হয়, ১- ৩ কেজি চাউল, ২- ২ কেজি আলু, ৩- ১ কেজি পিয়াজ, ৪- আধা কেজি ডাল, ৫- আধা কেজি চিনি, ৬- আধা লিটার সয়াবিন তেল, ৭- আধা কেজি লবণ, ৮- আধা কেজি মুড়ি, ৯- ১ প্যাকেট চাপাতা, ১০- ২টি গায়ের সাবান, ১১- ১ টি কাপড় কাচার সাবান, ১২- মাস্ক এবং ১৩- করোনা ভাইরাস মোকাবেলায় জনসচেতনতামূলক লিফলেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook