রবি. নভে ২৯, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

শুভ জন্মদিন সাংবাদিক রিফাত

রাশেদুল হাসান অভি:-

দৈনিক সংবাদচর্চা পত্রিকার রির্পোটার ও চেতনায় মুক্তিযুদ্ধ সাংস্কৃতিক একাডেমির সিনিয়র সহ সভাপতি তরুণ সাংবাদিক সৈয়দ মো: রিফাতের ২৪তম জন্মদিন আজ। ১৯৯৬ সালের এই দিনে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার লক্ষণখোলা গ্রামে নিজ বাড়িতে জন্মগ্রহন করেন তিনি ।

বাবা সৈয়দ মো: রিপন চাকুরিজীবি, মা জুলেখা বেগম গৃহিণী। তাদের দুই ছেলে ও এক মেয়ের মধ্যে রিফাত বায়োজৈষ্ঠ্য। সরকারি তোলারাম কলেজের বিবিএস (ডিগ্রী) ৩য় বর্ষে অধ্যায়নরত রিফাত এরই মধ্যে সাংবাদিকতায় অনেক কিছুই অর্জন করেছে। টাইমস নারায়ণগঞ্জ নামে একটি অনলাইন নিউজ পোর্টালের স্টাফ রির্পোটার হিসেবে তার সাংবাদিকতা শুরু হয়। এরপর ব্যক্তিগত কারনে কিছু দিন এ পেশা থেকে দূরে থাকলেও বেশি দিন সরে থাকতে পারেননি তিনি। আবার বহুল প্রচারিত দৈনিক সংবাদচর্চার হাত ধরে ফিরে এসেছেন সাংবাদিকতায়।

সাংবাদিকতা ছাড়াও তিনি পেশায় ফতুল্লার কায়েমপুরে অবস্থিত লিপি ওসমান শিশু নিকেতন স্কুলের ছিন্নমূল শিশুদের শিক্ষক ছিলেন। যদিও কিছু দিন আগে একটি ভয়াবহ অগ্নিকান্ডে স্কুলটি পুরে যাওয়ায় বর্তমানে শুধু পড়ালেখা ও সাংবাদিকতা করছেন রিফাত।

জন্মদিনের অনুভূতি প্রকাশ করতে গিয়ে রিফাত বলেন, তেমন কোন অনুভূতি কাজ করছেনা। জীবন থেকে ইতিমধ্যে অনেকগুলো বছর চলে গেছে। আগামী দিনগুলো যাতে ভালোভাবে কাটাতে পারি আমি শুধু সেজন্য সবার কাছে দোয়া চাই। একই সাথে সত্যের পক্ষে ও সত্য প্রকাশে জীবনের প্রত্যেকটি দিন যেন কাজে লাগাতে পারি সেজন্য সকলের দোয়া কামনা করি।

সাংবাদিক রিফাতের শুভ জন্মদিন ও তার আগামীর পথ চলায় সফলতা কামনা করে দৈনিক সংবাদচর্চা পরিবারের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook