রবি. নভে ২৯, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

স্বাস্থ্যবিধি মেনে বন্দরবাসীকে ঈদুল ফিতর পালনের আহ্বান সালাম চেয়ারম্যানের

আজকের বাংলাদেশ ডেস্ক:-

ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ, ঈদ আসে ভুলিয়ে দিতে সকল বিবাদ দ্বন্দ। ঈদ মানে ভুলে যাওয়া যত দুঃখ ভয়, ঈদের মত সবার জীবন হউক দীপ্তিময়। একমাস সিয়াম সাধনার পর যখন ঈদ আসে, তখন সকলে মেতে থাকতো ঈদের কেনাকাটায়। কেউবা নাড়ির টানে পাড়ি জমাতেন আপন নীড়ে। কিন্তু বর্তমান মহামারী করোনা ভাইরাস সকলের সেই আনন্দ ও দীপ্তিময় দিন কেড়ে নিয়েছে।

মদনপুর ইউনিয়ন পরিষদের দুই দুই বার নির্বাচিত সফল চেয়ারম্যান আলহাজ্ব গাজী এম এ সালাম বলেন, আমরা এক ক্রান্তিকালের মধ্য দিয়ে যাচ্ছি। কভিড-১৯ এর বিরুদ্ধে এক যুদ্ধের ময়দানে আছি। এই যুদ্ধে আমাদের সকলকে সমানভাবে অংশ নিতে হবে। কিন্তু দেখা যাচ্ছে অনেকেই তাড়াহুড়ো করে ঈদের ছুটিতে ঢাকা ছাড়ছেন। আবার অনেকেই পায়ে হেঁটে পাড়ি জমাচ্ছেন বাড়ির পথে।

আজকের বাংলাদেশ এর মাধ্যমে তিনি বাড়িমুখো মানুষের উদ্দেশ্যে বলেন, আপনি আপনার গ্রামবাসীর কাছে মৃত্যুর দূত হয়ে যাবেন না।

সালাম চেয়ারম্যান আরও বলেন, ‘আমি বাড়ি যাব, অন্যরা ঢাকায় থাকবে এই মানসিকতা থেকে বেরিয়ে আসুন। মৃত্যুর মিছিলে আপনি হবেন একটি মাত্রা সংখ্যা। কিন্তু আপনার পরিবারের কাছে আপনি একটি পৃথিবী। তাই দায়িত্বহীন আচরণ না করে দয়া করে যে যেখানে আছেন, সেখানেই অবস্থান করেন।’

সালাম চেয়ারম্যান বলেন, ‘ঈদুল ফিতর একটি কেনাকাটা মুখর উৎসব। ঈদের কেনাকাটায় বাজারগুলো খোলা রেখেছে সরকার। স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করা উচিত। কিন্তু কেউ সেই নিয়ম তোয়াক্কা না করে অবাদে মার্কেটে গিয়ে কেনাকাটা করছে। একবারও কি আমরা ভেবেছি আমাদের এই কেনাকাটা যদি শেষ কেনাকাটা হয়।’

আলহাজ্ব গাজী এম এ সালাম সর্বশেষে বলেন- বেঁচে থাকলে অনেক ঈদ পাবেন, এটাই জীবনের শেষ ঈদ বানাবেন না। সবার জীবনে ঈদ নিয়ে আসুক সমৃদ্ধি, ভালোবাসা ও প্রেম। সবাইকে ঈদ মোবারক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook