দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

সোনারগাঁওয়ে তুচ্ছ ঘটনায় হামলা,সালিসের আশ্বাস দিয়ে দুই দফায় হামলা চালিয়ে মিথ্যা মামলা দিয়ে হয়রানি

স্টাফ রিপোর্টার :-

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এবং পূর্ব সত্রুতার জেরে প্রতিক্ষের বাড়িতে হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে গ্রাম্য বিচার সালিসের মিথ্যা আশ্বাস দিয়ে পুনরায় তিন দফা হামলা এবং লুটপাট চালিয়ে উল্টো মিথ্যা মামলায় পুলিশ দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে। ঘটনার বিবরণে জানা যায়,গত ১৫ই ফেব্রুয়ারী শনিবার সকালে,দূপুরে এবং সর্বশেষ গতকাল বৃহস্পতিবার দূপুর ২টায় উপজেলার রতনপুর গ্রামে এ ঘটনা ঘটে। এসময় প্রতিপক্ষের হামলায় নার্গিস বেগম ও তার দুই ছেলে রিমন ও সাইফুল রক্তাক্ত জখম হয়। আহত নার্গিস বেগমের স্বামী আবুল কালাম ও এলাকাবাসী জানান, পূর্ব সত্রুতার জেরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রতনপুর এলাকার সন্ত্রাসী দেলোয়ার হোসেনের নেতৃত্বে সাত্তার মিয়া,চিমবি মিয়া,তাজু মিয়া,জলিল মিয়া,শাহ আলী,ইউনুস আলী,বড়জাহান সহ অজ্ঞাত আরও ২০-২৫জন ভাড়াটিয়া সন্ত্রাসী রামদা,চাপাতি,লোহাররড,টেটা ও বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে বাড়িতে অতর্কিত হামলা চালিয়ে ঘরে থাকা নগদ টাকা,মোবাইল,স্বর্ণের চেইনসহ ঘরে থাকা মূল্যবান জিনিসপত্র লুটপাট করে নিয়ে যায়। এসময় নগদ টাকা সহ প্রায় ৮-১০লক্ষ টাকার ক্ষতি সাধন করে।
এসময় সন্ত্রাসীদের লুটপাটে বাধা দেয়ায় সন্ত্রাসীদের হামলায় নার্গিস বেগম ও তার দুই ছেলে রিমন ও সাইফুল রক্তাক্ত জখম হয়।

পরবর্তীতে এলাকার লোকজন এগিয়ে এসে মারাত্নক আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। এ ঘটনায় প্রথমে নার্গিস বেগমের স্বামী আবুল কালাম বাদী হয়ে সোনারগাঁও থানায় একটি লিখিত অভিযোগ করার পর এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ তাদের সঠিক বিচার করে দিবে বলে আশ্বাস দেয়ায় আহত নার্গিস বেগমের স্বামী কোন মামলা করেননি।এদিকে গ্রাম্য শালিসের আশ্বাসে আহত নার্গিস বেগমের পরিবারের অন্যান্য লোকজন বাড়িতে থাকলে পুনরায় আবারও আরেক দফা হামলা চালায় এবং সর্বশেষ গতকাল বৃহস্পতিবার দূপুরে আবারও অস্ত্র নিয়ে হামলা এবং বাড়ির অন্যান্য ঘরে লুটপাট চালায়।

একের পর এক হামলার ঘটনায় বিচার না পেয়ে শুধুমাত্র ন্যায় বিচারের আশ্বাস পেয়ে অসহায়ের মতো সন্ত্রাসী হামলার পরও প্রতিপক্ষের সন্ত্রাসী দেলোয়ার মিয়া তার অবৈধ টাকার জোরে থানায় মিথ্যা মামলা করে বৃহস্পতিবার পুলিশ ও সন্ত্রাসীরা একসাথে হয়ে পুনরায় হয়রানি করে এবং নিরীহ রাজমিস্ত্রী রাসেলকে গ্রেফতার করে থানায় নিয়ে নির্মম নির্যাতন করে।

এ বিষয়ে সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান বলেন,রতনপুরের মারামরির ঘটনায় একজনকে আটক করা হয়েছে।এক পক্ষে মামলা এবং আরেক পক্ষের লোকজন অভিযোগ করেছেন। তদন্ত সাপেক্ষে অবশ্যই দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
সোনারগাঁওয়ের রতনপুর এলাকার কূখ্যাত সন্ত্রাসী দেলোয়ার বাহিনীর হাতে মারত্নক আহত হয়ে বর্তমানে হাসপাতালে মৃত্যু যন্ত্রণা ভোগ করছে। অন্যদিকে বাড়ীতে থাকা অন্যান্য লোকজন মিথ্যা মামলার আসামী হয়ে পুলিশ এবং সন্ত্রাসীদের হামলার ভয়ে পালিয়ে বেড়াচ্ছে। এমতাবস্থায় সন্ত্রাসী দেলোয়ার বাহিনীর হাত থেকে এবং মিথ্যা মামলার পুলিশি হয়রানি থেকে রক্ষা পেতে জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম,স্থানীয় সংসদ সদস্য জননেতা লিয়াকত হোসেন খোকা এবং মানবতার মানস কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা কামনা করছেন নিরীহ নার্গিসের পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook