অক্টোবর ২৮, ২০২১

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে শুভেচ্ছা জানিয়েছেন ভিপি হাবিবুর রহমান রিয়াদ

রাশেদুল হাসান অভিঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ পূর্তি (১০১তম জন্মদিন) ও স্বাধীনতার ৫০ বছর পূর্তির সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে নারায়ণগঞ্জ বাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি ও সরকারি তোলারাম বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের ভিপি হাবিবুর রহমান রিয়াদ।

এক বিবৃতিতে হাবিবুর রহমান রিয়াদ দৈনিক আজকের বাংলাদেশকে জানান,

“সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ পূর্তি এবং আগামীকাল ২৬ মার্চ মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তির এই সুবর্ণজয়ন্তীতে আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে জানাই গভীর শ্রদ্ধা। সেই সাথে প্রিয় নারায়ণগঞ্জবাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্বে যে স্বাধীন বাংলাদেশ পেয়েছিলাম আজ তার ৫০ বছর পূর্ণ হলো। এই স্বাধীনতা আমরা ৩০ লাখ শহীদের প্রাণ ও ২ লক্ষ মা-বোনের ইজ্জ্বতের বিনিময়ে অর্জন করেছিলাম। তাছাড়া ৯ মাসের রক্তক্ষয়ী এই মহান মুক্তিযুদ্ধে বহু বীর মুক্তিযোদ্ধা পঙ্গু হয়েছিলেন। লাখো পরিবার হারিয়েছিলেন তাদের পালনকর্তাকে। আজ এই স্বাধীন দেশের নাগরিক হিসাবে আমি তাদের সকলের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতা।”

হাবিবুর রহমান রিয়াদ আরও বলেন,

“আজ ভাবতেই কষ্ট লাগে যে আমাদের স্বাধীনতার ৫০ বছর পূর্ণ হলেও এদেশের মাটিতে এখনো দেশ ও স্বাধীনতা বিরোধী অপশক্তিগুলো বিভিন্ন সময়ে, নতুন-নতুন উপায়ে মাথাচারা দিয়ে উঠে। তারা এই দেশকে পাকিস্তান, আফগানিস্তান বানাতে চায়। ১৯৭৫ সালের ভয়াল ১৫ আগস্টে তারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে এই দেশকে আবারও পরাধীনতার আচলে বাধতে চেয়েছিলো। এদেশের ঐতিহ্য, অসাম্প্রদায়িক চেতনা ও গৌরবান্বিত ইতিহাস সহ এদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নকে তারা মুছে ফেলতে চেয়েছিলো বারংবার। যদিও তারা প্রতিবার ব্যর্থ হয়েছে। কিন্তু এখনো তারা তাদের এই ঘৃণ্য কাজ অব্যাহত রেখেছে।

তাই আমাদের দেশবাসীকে সর্বদা ঐক্যবদ্ধ থাকতে হবে। মনে রাখতে হবে স্বাধীনতা অর্জনের চেয়ে রক্ষা করা বেশি কঠিন। তাই দেশবাসীকে সকল দেশ ও স্বাধীনতা বিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াই করে স্বাধীনতা রক্ষা করে যেতে হবে আজীবন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অপূর্ণ স্বপ্ন সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার দুরদর্শি নেতৃত্বে বাংলাদেশ আজ ডিজিটাল বাংলাদেশে রূপান্তর হচ্ছে। সারাদেশে উন্নয়নের জোয়ার বইছে। এই সময় দেশবাসীকে মাননীয় প্রধানমন্ত্রীর পাশে থাকতে হবে। যেহেতু দেশ সকলের তাই দেশকে এগিয়ে নিয়ে যেতে সকলকেই পজিটিভ ভূমিকা রাখতে হবে।”

এছাড়াও হাবিবুর রহমান রিয়াদ নারায়ণগঞ্জের প্রসঙ্গে বলেন,

“মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতার একটি বড় অংশ হিসেবে আমাদের প্রিয় নারায়ণগঞ্জকে ঢেলে সাজাচ্ছেন নারায়ণগঞ্জ ৪ আসনের মাননীয় সাংসদ উন্নয়নের রূপকার জনাব একেএম শামীম ওসমান মহোদয়। তিনি এবং তার ঐতিহ্যবাহী ওসমান পরিবারের বিভিন্ন সদস্য দীর্ঘ কয়েক যুগ ধরে নারায়ণগঞ্জের জন্য নিজেদের বিলিয়ে দিয়েছেন। সেই ওসমান পরিবারের অনেকেই এখনো কাজ করে যাচ্ছেন নারায়ণগঞ্জবাসীর কল্যাণে। এরই ধারাবাহিকতায় সাংসদ শামীম ওসমান মহোদয়ের সুযোগ্য পুত্র, আমাদের সম্মানিত নেতা তরুণ ও যুব সমাজের অহংকার জনাব আলহাজ্ব একেএম অয়ন ওসমানও সর্বদা নারায়ণগঞ্জবাসীর সুখে-দুঃখে এগিয়ে আসছেন। অসহায় ও গরীব দুঃখীদের সহায় হয়ে পাশে দাঁড়াচ্ছেন সর্বদা। নারায়ণগঞ্জের তরুণ ও যুব সমাজ আজ স্বপ্ন দেখে আগামীর নারায়ণগঞ্জকে নেতৃত্ব দিবেন জনাব অয়ন ওসমান। আপনারা সকলে দোয়া করবেন যেনো মহান আল্লাহতালা জনাব অয়ন ওসমানকে দীর্ঘায়ু দান করেন এবং তার নেতৃত্বে যেনো আমরা একটি আধুনিক ও উন্নত শহর হিসাবে নারায়ণগঞ্জকে গড়ে তুলতে পারি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook