বুধ. অক্টো ২১, ২০২০

দৈনিক আজকের বাংলাদেশ

সত্য প্রকাশে আপোষহীণ…

মশা নিয়ন্ত্রণ কার্যক্রম পরিদর্শনে সিঙ্গাপুর গেলেন সাঈদ খোকন

আজকের বাংলাদেশ রিপোর্ট:

সিঙ্গাপুর গেলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। রবিবার (৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায়। এর আগে গত ২৬ আগস্ট চিকিৎসার জন্য সিঙ্গাপুর গিয়েছিলেন মেয়র। তবে চিকিৎসার জন্য নয় এবার সরকারি সফরে সিঙ্গাপুর গেলেন তিনি।

তার সফরসঙ্গী হয়েছেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান এবং প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরিফ আহমেদ।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানান, বিভিন্ন কমিউনিকেবল ডিজিজ নিয়ন্ত্রণের লক্ষ্যে পাঁচ বছর মেয়াদি পরিকল্পনার অংশ হিসেবে ‘কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল অ্যান্ড রিসার্চ ডিপার্টমেন্ট’ নামে একটি নতুন বিভাগ খোলা, এ বিভাগ সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে উপযুক্ত জনবল নির্ধারণ, কর্মপদ্ধতি জানা, কারিগরিসহ পরিবেশগত নানা বিষয়ে সিঙ্গাপুর সরকারের বিভিন্ন কার্যক্রম অবগত হওয়ার অংশ হিসেবে সিঙ্গাপুর গেছেন মেয়র খোকন।

সেখানে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এবং জাতীয় পরিবেশ সংস্থার সঙ্গে এডিস মশা নিয়ন্ত্রণের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন, কর্মপদ্ধতি অবলোকন, পরিবেশ ও প্রতিবেশগত নানা বিষয়, জনস্বাস্থ্য ইত্যাদি সম্পর্কিত সামগ্রিক বিষয়ে পারস্পরিক অভিজ্ঞতা বিনিময় করবেন মেয়র সাঈদ খোকন।

এ সপ্তাহের শেষ নাগাদ মেয়র দেশে ফিরে আসবেন বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us on Facebook